বৃহস্পতিবার, ৯ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

মাল্টি কারেন্সি ভিসা ডেবিট কার্ড চালু করল ন্যাশনাল ব্যাংক লিমিটেড

প্রকাশঃ

দেশের প্রথম প্রজন্মের বেসরকারী ন্যাশনাল ব্যাংক লিমিটেড তাদের ভিসা ব্যান্ডের ইএমভি চিপ সমৃদ্ধ ও এনএফসি প্রযুক্তির মাল্টি কারেন্সি ডেবিট কার্ড চালু করেছে। ঢাকাস্থ প্রধান কার্যালয়ে এক অনাড়ম্বর অনুষ্ঠানে কিউ-ক্যাশ নেটওয়ার্কের মাধ্যমে এর উদ্বোধন করা হয়।

মাল্টি কারেন্সি ডেবিট কার্ড স্থানীয় ও আর্ন্তজাতিক উভয় ক্ষেত্রে ব্যাবহারযোগ্য। পয়েন্ট অব সেলস (চঙঝ), ই-কমার্স, এটিএম হতে নগদ উত্তেলনের জন্য স্থানীয় ও আর্ন্তজাতিক উভয় ক্ষেত্রে এ কার্ড ব্যবহার করা যাবে। তবে আর্ন্তজাতিক ব্যবহারের জন্য বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী পাসপোর্ট এন্ডোর্সমেন্ট এবং এজন্য তার এনবিএল লিংক একাউন্টে পর্যাপ্ত পরিমাণ ব্যালেন্স থাকতে হবে।

এ কার্ড উদ্বোধনের ফলে দেশে ও আর্ন্তজাতিক পর্যায়ে নিরাপদ, দ্রুত ও সহজ উপায়ে নগদহীন অর্থ পরিশোধে গ্রাহকদের জন্য ন্যাশনাল ব্যাংক এর যে প্রতিশ্রুতি রয়েছে তা শক্তিশালী হবে।

ব্যাংকের সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এবং উপ ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ এ অনুষ্ঠানে যথাক্রমে প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ সময় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব মো: মেহমুদ হোসেন বলেন, ‘‘ন্যাশনাল ব্যাংক এর বিপুল সংখ্যক গ্রাহকের চাহিদা ও প্রত্যাশা পূরনে সর্বোচ্চ ব্যাংকিং সেবা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ। এর ফলে সর্বাধুনিক উৎকর্ষতাসম্পন্ন সেবার প্রতি গ্রাহকের চাহিদা পূরণে ব্যাংকের যে লক্ষ্য রয়েছে ভিসা ব্যান্ডের ইএমভি চিপ সমৃদ্ধ ও এনএফসি প্রযুক্তির মাল্টি কারেন্সি ডেবিট কার্ড তা পূরণ করবে।’’

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ