শুক্রবার, ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

বিজয় দিবস এমটিবি যুব স্কোয়াশ চ্যাম্পিয়নশিপ ২০২২

প্রকাশঃ

গতকাল, ২৭ ডিসেম্বর ২০২২ বিকালে এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে রাজধানীর গুলশান ক্লাবে বিজয় দিবস এমটিবি যুব স্কোয়াশ চ্যাম্পিয়নশীপের চূড়ান্ত খেলা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান আয়োজিত হয়। বিভিন্ন জেলার বিপুলসংখ্যক ছেলে-মেয়েদের অংশগ্রহনে আয়োজিত এই প্রতিযোগিতা প্রমান করে যে স্বল্প পরিচিত হলেও খেলাটি ইতোমধ্যে বাংলাদেশে নতুন আঙ্গিকে যাত্রা শুরু ও পরিচিতি লাভ করেছে।

পাঁচ দিন ধরে তুমুল প্রতিযোগিতামূলক পরিবেশে ক্রীড়া নৈপুণ্য প্রদর্শন করে মেয়েদের অনুর্ধ্ব ১৩ গ্রুপে চ্যাম্পিয়ন নির্ঝর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ-এর নাবিলা ও ভাসানটেক স্কুল ও কলেজ-এর চাঁদনী রানারআপ, অনুর্র্ধ্ব ১৫ গ্রুপে কালশী ইসলামিয়া উচ্চ বিদ্যালয়-এর মনিকা চ্যাম্পিয়ন ও একই স্কুলের জুঁই রানারআপ, অনুর্ধ্ব ১৯ গ্রুপে বিএএফ শাহীন কলেজ ঢাকা-এর উর্ধু চ্যাম্পিয়ন ও খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ-এর রাফিয়া রানারআপ এবং ছেলেদের অনুর্র্ধ্ব ১১ গ্রুপে ভাসানটেক স্কুল ও কলেজ-এর মেহেদী চ্যাম্পিয়ন ও একই স্কুলের নিলয় রানারআপ, ১৩ গ্রুপে ভাসানটেক স্কুল ও কলেজ-এর নিঝুম চ্যাম্পিয়ন ও একই স্কুলের হাসিব রানারআপ, ১৫ গ্রুপে ভাসানটেক স্কুল ও কলেজ-এর সৈকত চ্যাম্পিয়ন ও কালশী ইসলামিয়া উচ্চ বিদ্যালয়-এর আহাদ রানারআপ, ১৭ গ্রুপে কালশী ইসলামিয়া উচ্চ বিদ্যালয়-এর আবিদ চ্যাম্পিয়ন ও শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজ-এর রকিব রানারআপ এবং ১৯ গ্রুপে নেভী ক্লাব-এর হাসিব চ্যাম্পিয়ন ও বিএএফ শাহীন কলেজ ঢাকা-এর রাইহান রানারআপ হওয়ার গৌরব অর্জন করে।

দলগতভাবে মেয়েদের মধ্যে কালশী ইসলামিয়া উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন ও ভাসানটেক স্কুল ও কলেজ রানারআপ, ছেলেদের মধ্যে ভাসানটেক স্কুল ও কলেজ চ্যাম্পিয়ন ও কালশী ইসলামিয়া উচ্চ বিদ্যালয় রানারআপ এবং সন্মিলিতভাবে ভাসানটেক স্কুল ও কলেজ চ্যাম্পিয়ন ও কালশী ইসলামিয়া উচ্চ বিদ্যালয় রানারআপ হওয়ার গৌরব অর্জন করেছে। এই অনুষ্ঠানে সকল বিজয়ী খেলোয়াড় এবং দলকে পুরস্কৃত করা হয়। উল্লেখ্য গত ২৩ ডিসেম্বর, ২০২২ দুপুরে শাহীন কলেজে ট্রফি উন্মোচনের মাধ্যমে প্রতিযোগিতাটি শুরু হয়েছিল।

স্কোয়াশ ফেডারেশনের সভাপতি ও সংসদ সদস্য, মোহাম্মদ ফারুক খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠানে এমটিবি’র চেয়ারম্যান, মোঃ ওয়াকিল উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমটিবি’র ভাইস চেয়ারম্যান, মোঃ আব্দুল মালেক, এমটিবি’র পরিচালক ও বাংলাদেশ স্কোয়াশ র‌্যাকেট ফেডারেশনের সহ-সভাপতি, রাশেদ আহমেদ চৌধুরী, গুলশান ক্লাবের সভাপতি, রফিকুল আলম (হেলাল), এমটিবি’র অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও জিসিআরও, চৌধুরী আখতার আসিফ এবং শাহীন কলেজের অধ্যক্ষ, গ্রুপ ক্যাপ্টেন এ কে এম আবদুর রাজ্জাক। এসময় ফেডারেশনের সাধারণ সম্পাদক ব্রিগেডিয়ার জেনারেল জিএম কামরুল ইসলাম, এসপিপি (অবঃ), গুলশান ক্লাবের নির্বাহী বোর্ডের সদস্যবৃন্দ, ইস্পাহানি গ্রুপের সদস্যবৃন্দ, দেশি-বিদেশি খেলোযারবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

ফেডারেশনের সভাপতি বলেন যে, গত দুই বছর একটি সুনির্দিষ্ট পরিকল্পনার আওতায় আমরা স্কোয়াশ খেলাকে একটা পর্যায়ে নিতে পেরেছি। এ ভাবে চলতে থাকলে আগামী দিনে আমরা আন্তর্জাতিক পর্যায়ে অনেক ভালো করতে পারবো। স্পন্সর বলেন যে, আমরা বাংলাদেশের স্কোয়াশ খেলার উন্নয়ন ও প্রসারে বিশেষ করে নারী দলকে সর্বাত্মক সাহায্য সহযোগিতা প্রদান করবো।

নিজস্ব কোর্ট আর সম্পদের সীমাবদ্ধতা নিয়ে একটা বড় মানের যুব প্রতিযোগিতার আয়োজন করার জন্যে বাংলাদেশ স্কোয়াশ ফেডারেশন-এর সাধুবাদ প্রাপ্য। আমরা ফেডারেশন এবং স্কোয়াশ খেলার সাফল্য কামনা করি।
ফেডারেশনের সাধারণ সম্পাদক বলেন যে, স্কোয়াশ খেলাকে দেশ ব্যপি ছড়িয়ে দেওয়া এবং নতুন খেলোয়াড় তৈরি করে খেলার মান উন্নয়ন, প্রচার ও প্রসার ঘটিয়ে বাংলাদেশের স্কোয়াশকে পর্যায়ক্রমে আন্তর্জাতিক মানে নেওয়ার লক্ষ্যে এই যুব স্কোয়াশ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। তাছাড়া এই সকল বয়স ভিত্তিক খেলোয়াড়রা আগামীদিনে জাতীয় দলে খেলবে বলে তিনি আশাবাদী।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ