শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

এমটিবি ফাউন্ডেশন-এর আন্তর্জাতিক শিক্ষা দিবস ২০২৪ উদযাপন

প্রকাশঃ

আন্তর্জাতিক শিক্ষা দিবস ২০২৪ উপলক্ষে এমটিবি ফাউন্ডেশন সম্প্রতি ‘স্থায়ী শান্তির জন্য শিক্ষা’ এই প্রতিপাদ্যকে ঘিরে এক বর্ণাঢ্য অনুষ্ঠান আয়োজন করে। অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয় খুলনার টুটপাড়ায় অবস্থিত ইউসেপ-এমটিবি ফাউন্ডেশন জোহরা সামাদ টেকনিক্যাল স্কুল প্রাঙ্গনে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এমটিবি ফাউন্ডেশন-এর সিইও, সামিয়া চৌধুরী। অন্যান্য বিশিষ্ট অতিথিদের মধ্যে ছিলেন এমটিবি খুলনা শাখার শাখা ব্যবস্থাপক, মোহাম্মদ নাসির উদ্দিন, এমটিবি ফাউন্ডেশন-এর সহযোগী, গোলাম রাব্বানী, খুলনা সিটি কর্পোরেশনের কাউন্সিলর, মাজেদা খাতুন, ইউসেপ-এমটিবি ফাউন্ডেশন জোহরা সামাদ টেকনিক্যাল স্কুলের প্রধান, নীয়াজ ফাতেমা সিদ্দিকা এবং ইউসেপ প্রধান কার্যালয়ের সিনিয়র স্পেশালিস্ট, মোঃ আইয়ুব আলী সরকার।

অনুষ্ঠানের শুরুতেই একটি সমাবেশ অনুষ্ঠিত হয় যেখানে শিক্ষা দিবসের গুরুত্ব¡ তুলে ধরে সচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হয়। এরপর এই বছরের প্রতিপাদ্য ‘স্থায়ী শান্তির জন্য শিক্ষা’ বিষয়ে একটি কুইজ প্রতিযোগিতা আয়োজন করা হয় যেখানে শিক্ষার্থীরা উৎসাহ সহকারে অংশগ্রহণ করে। সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমেও তাদের নানা রকম প্রতিভা উঠে আসে। অনুষ্ঠানের শেষে এমটিবি ফাউন্ডেশন-এর পক্ষ থেকে সুবিধাবঞ্চিত মেধাবী ছাত্র-ছাত্রীদের জন্য একটি বিশেষ মধ্যাহ্নভোজনের আয়োজন করা হয়।

শিক্ষা ক্ষেত্রে এমটিবি ফাউন্ডেশন কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা ও প্রশিক্ষণ (টিভেট)-এর উপর বিশেষ গুরুত্ব আরোপ করে। কারণ এই ধরনের শিক্ষা শিক্ষার্থীদের বিভিন্ন শিল্পে কাজ করার জন্য প্রয়োজনীয় দক্ষতা ও জ্ঞান দান করে এবং কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ