সোমবার, ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

সিলেট থেকে যুক্তরাজ্যের ১৪৪ নাগরিককে নিয়ে সর্বশেষ ফ্লাইট

প্রকাশঃ

সিলেটে থাকা যুক্তরাজ্যের ১৪৪ নাগরিককে নিয়ে বিশেষ চার্টার্ড ফ্লাইট। ঢাকাস্থ যুক্তরাজ্য দূতাবাস এই ফ্লাইটের ব্যবস্থা করে। করোনা ভাইরাসের কারণে সিলেটে আটকে পড়া নাগরিকদের জন্য এটিই যুক্তরাজ্যের শেষ ফ্লাইট বলে জানা গেছে।

সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার (৭ মে) বেলা ১১টায় যুক্তরাজ্যের নাগরিকদের নিয়ে বিশেষ চার্টার্ড ফ্লাইট ঢাকায় গেছে। ফ্লাইটে যাত্রী ছিলেন ১৪৪ জন। বিষয়টি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, এ যাত্রীদের ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিয়ে রাখা হয়। সেখান থেকে বৃহস্পতিবার বিকালে একটি ফ্লাইট আরও কিছু যাত্রীসহ উড়াল দিয়েছে যুক্তরাজ্যের উদ্দেশে।

জানা গেছে, যুক্তরাজ্য প্রথমবারের মতো গত ২১ এপ্রিল একটি বিশেষ চার্টার্ড ফ্লাইটে তাদের ২৬৪ নাগরিককে দেশে ফিরিয়ে নেয়। এর পর ২৩ এপ্রিল ১৭৭ নাগরিককে, ২৫ এপ্রিল ১৭১ জনকে, ২৬ এপ্রিল ১৬৮ জনকে, ২৯ এপ্রিল ২১০ জনকে, ১ মে ২১৫ জনকে, ৩ মে ২১৩ জনকে এবং ৫ মে ২৩৬ নাগরিককে বিশেষ ফ্লাইটে দেশে ফেরায় যুক্তরাজ্য। এর মধ্যে সিলেট থেকে ওই ৭ ফ্লাইটে যান যুক্তরাজ্যের ৯৫৯ নাগরিক।

গত সোমবার ফেসবুকে এক ভিডিওবার্তায় ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশনার জানান, বৃহস্পতিবারের ফ্লাইটই হচ্ছে শেষ ফ্লাইট। এর পর আর কোনো বিশেষ ফ্লাইটের চিন্তা তাদের নেই।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ