সোমবার, ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

শাহজালাল বিমানবন্দরে দিন দিন ফ্লাইট সংখ্যা বাড়ছে

প্রকাশঃ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দিন দিন দেশি-বিদেশি বিভিন্ন এয়ারলাইন্সের ফ্লাইট সংখ্যা বাড়ছে। গতকাল রোববার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এ তথ্য জানিয়েছে। কর্মকর্তারা জানান, গতকাল শর্তসাপেক্ষে আরও দুটি বিদেশি এয়ারলাইন্সকে আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনার জন্য অনুমোদন দেওয়া হয়। এ দুটি এয়ারলাইন্স হচ্ছে টার্কিস ও এয়ারএরাবিয়া।

বেবিচকের শর্ত মেনে তারা আগামী ১ জুলাই ঢাকা থেকে আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করবে। এ ছাড়া আরও দুটি বিদেশি এয়ারলাইন্স অনুমোদন চেয়ে আবেদন করেছে বেবিচকে। এয়ারলাইন্সগুলো হচ্ছে, মালয়েশিয়া ও ফ্লাই দুবাই। তাদের বিষয়ে আলোচনা চলছে বলে সংশ্নিষ্টরা জানান।

এ ব্যাপারে বেবিচকের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেন, কভিড-১৯ প্রাদুর্ভাব ঠেকাতে দীর্ঘ প্রায় তিন মাস বন্ধ থাকার পর গত ১৬ জুন শর্তসাপেক্ষে আন্তর্জাতিক রুটে সীমিত পরিসরে ফ্লাইট পরিচালনার জন্য অনুমতি দেওয়া হয়। এর পর থেকে জাতীয় পতাকবাহী বাংলাদেশ বিমান, কাতার এয়ারওয়েজে ও এমিরেটস ফ্লাইট পরিচালনা করছে।

বেবিচকের চেয়ারম্যান আরও বলেন, এরই মধ্যে চারটি বিদেশি এয়ারলাইন্স আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনার জন্য বেবিচকে আবেদন করে। এয়ারলাইন্সগুলো হচ্ছে- টার্কিস, এয়ারএরাবিয়া, মালয়েশিয়া ও ফ্লাই দুবাই। গতকাল তাদের বিষয়ে আলোচনা করে আপাতত টার্কিস ও এয়ারএরাবিয়া এয়ারলাইন্সকে অনুমতি দেওয়া হয়। আগামী ১ জুলাই থেকে তারা ফ্লাইট পরিচালনা করবে। এ ছাড়া আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনার জন্য অনুমোদন চাওয়া অন্য দুটি এয়ারলাইন্স মালয়েশিয়া ও ফ্লাই দুবাইয়ের বিষয়ে আলোচনা হচ্ছে। অলোচনা শেষে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে সংশ্নিষ্টরা জানান।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ