বৃহস্পতিবার, ৯ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

ফের বাড়ল স্মারক স্বর্ণমুদ্রার দাম

প্রকাশঃ

আন্তর্জাতিক ও দেশের বাজারে দাম বাড়ায় সোনার বাজারমূল্যের সঙ্গে সমন্বয় করে আবারও স্মারক স্বর্ণমুদ্রার দাম বাড়িয়েছে কেন্দ্রীয় ব্যাংক। প্রতিটি মুদ্রার দাম ৭ হাজার টাকা করে বাড়িয়ে ৬০ হাজার টাকা পুনর্নির্ধারণ করা হয়েছে।

এর আগে, গত ২৪ ফেব্রুয়ারি স্বর্ণ মুদ্রার দাম ৩ হাজার টাকা করে বাড়িয়ে ৫৩ হাজার টাকা করা হয়। এ নিয়ে চার মাসে প্রতিটি মুদ্রায় ১০ হাজার টাকা করে বাড়াল।

কেন্দ্রীয় ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে বাংলাদেশ ব্যাংকের মুদ্রিত স্বর্ণ স্মারক মুদ্রার মূল্য পুনর্নির্ধারণ করা হয়েছে। ২২ ক্যারেট সোনা দিয়ে প্রস্তুত ১০ গ্রাম ওজনের প্রতিটি স্মারক মুদ্রার মূল্য ৫৩ হাজার টাকা থেকে বাড়িয়ে ৬০ হাজার টাকা করা হয়েছে। এতদিন এ স্বর্ণ স্মারক মুদ্রা ৫৩ হাজার টাকায় বিক্রি হতো।

এদিকে মহামারি করোনার প্রাদুর্ভাবের মধ্যেও গত ২২ জুন স্বর্ণের দাম বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। প্রতি ভরি স্বর্ণে পাঁচ হাজার ৭১৫ টাকা বাড়িয়ে নতুন দর নির্ধারণ করে সংগঠনটি। নতুন দাম অনুযায়ী, দেশের বাজারে প্রতি ভরি স্বর্ণের সর্বোচ্চ ক্রয়মূল্য হবে ৬৯ হাজার ৮৬৭ টাকা।

উল্লেখ্য, এ নিয়ে এক বছরে দুবার স্বর্ণমুদ্রার দাম বাড়ল। এর আগে গত ২৪ ফেব্রুয়ারি স্বর্ণমুদ্রার দাম বাড়ানো হয়েছিল।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ