রবিবার, ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

বিকাশে ক্যাশ আউট খরচ কমল ‘প্রিয় এজেন্টে’

প্রকাশঃ

বিকাশে ক্যাশ আউট খরচ কমল। এখন থেকে বিকাশে গ্রাহকের মাসে ২৫ হাজার টাকা পর্যন্ত একটি ‘প্রিয় এজেন্ট’ নম্বরে ক্যাশ আউট করতে খরচ হবে হাজারে ১৪ দশমিক ৯০ টাকা। অর্থাৎ এই সেবা পেতে ক্যালেন্ডার মাস অনুযায়ী একজন বিকাশ এজেন্টকে ‘প্রিয় এজেন্ট’ হিসেবে যোগ করে নিতে হবে গ্রাহককে। ‘প্রিয় এজেন্ট’ ছাড়া অন্য এজেন্ট থেকে ক্যাশ আউটের ক্ষেত্রে হাজারে ১৮ দশমিক ৫০ টাকা ক্যাশ আউট চার্জ প্রযোজ্য হবে।

আজ শুক্রবার বিকাশের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিকাশের এই চার্জের মধ্যে ভ্যাটসহ সব খরচ অন্তর্ভুক্ত থাকবে। গ্রাহককে ক্যাশ আউটের জন্য বাড়তি আর কোনো খরচ করতে হবে না।

সাম্প্রতিক লেনদেন তথ্য বিশ্লেষণ করে বিকাশ দেখেছে, ৯৫ শতাংশ গ্রাহকই মাসে ২৫ হাজার টাকার মধ্যে ক্যাশ আউট করে থাকেন। সেই বিষয়টিকে বিবেচনায় নিয়েই বিকাশ তার এক দশক পূর্তিতে গ্রাহকের জন্য ক্যাশ আউট চার্জ কমাল।

‘প্রিয় এজেন্ট’ নম্বর সংযুক্ত করতে গ্রাহককে বিকাশ অ্যাপের হোমস্ক্রিনের ক্যাশ আউট আইকন ক্লিক করে পরবর্তী ধাপগুলো অনুসরণ করতে হবে। অন্যদিকে *২৪৭# ডায়াল করে ‘মাই বিকাশ’ মেনু থেকে ‘প্রিয় নম্বর’ মেনু নির্বাচন করে ‘প্রিয় এজেন্ট’ নম্বর যুক্ত করে নেওয়ার সুযোগও থাকছে। <https://www. bkash. com/bn/cashout> লিংকে ক্লিক করে ‘প্রিয় এজেন্ট’ নম্বর যুক্ত করার পদ্ধতির বিস্তারিত জানা যাবে।
প্রতি মাসে ২৫ হাজার টাকার চেয়ে বেশি ক্যাশ আউট করার ক্ষেত্রে হাজারে ১৮ দশমিক ৫০ টাকা ক্যাশ আউট চার্জ প্রযোজ্য হবে।

প্রসঙ্গত মোবাইল ব্যাংকিং সেবায় অর্থ উত্তোলনে বেশি খরচের বিষয়টি বেশ আলোচিত। আগে ডাক বিভাগের সেবা নগদ থেকে টাকা উঠাতে কম খরচে হতো। এখন সেই তালিকায় বিকাশও যুক্ত হলো।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ