বৃহস্পতিবার, ৯ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

মোবাইল ডাটার দাম নির্ধারণ করে দেওয়া হবে : টেলিযোগাযোগমন্ত্রী

প্রকাশঃ

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, সরকার মোবাইলে কথা বলার ক্ষেত্রে দাম নির্ধারণ করে দিয়েছে, ভবিষ্যতে ডাটার দামও নির্ধারণ করে দেওয়া হবে। রোববার (১৭ সেপ্টেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন আয়োজিত (বিটিআরসি) এক সভায় তিনি এসব কথা বলেন।

মোস্তাফা জব্বার বলেন, মোবাইল ফোন অপারেটরগুলো ব্যান্ডউইথ কিনে তা জিবিতে বিক্রি করছে। এখানে একটি অসমতা রয়েছে। নতুন নির্দেশিকা অনুযায়ী, মোবাইল ডাটার ৩ ও ১৫ দিন মেয়াদি প্যাকেজ আর থাকছে না। প্যাকেজের সংখ্যা হবে সর্বোচ্চ ৪০টি। আর মেয়াদ হবে ৭ দিন, ৩০ দিন ও আনলিমিটেড। নতুন এ সিদ্ধান্ত ১৫ অক্টোবর থেকে কার্যকর করা হবে।

তিনি বলেন, মোবাইলের প্যাকেজ সংক্রান্ত এ নির্দেশিকা ঠিক করার সময়ই ডাটার মূল্য বেঁধে দেওয়ার সর্বাত্মক চেষ্টা করা হয়েছিল। এখন নতুন নির্দেশিকা নিয়ে ব্যবহারকারীদের প্রতিক্রিয়া কী হয় তা আগে দেখা হবে। এটা দেখেই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

এ সময় বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার বলেন, ডাটার সর্বনিম্ন ও সর্বোচ্চ মূল্য নির্ধারণ করে দেওয়া নিয়েও আমরা কাজ করছি। এটা নিয়ে মোবাইল ফোন অপারেটরগুলোর সঙ্গে আমাদের বৈঠক হয়েছে। প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে কথা বলে তার পরামর্শ নিয়ে আপাতত ডাটার দাম নির্ধারণ বাদ রেখেছি।

বিটিআরসির চেয়ারম্যানের এমন কথার পর মন্ত্রী বলেন, আপনার কথার মানে এই নয় যে—আমরা ভবিষ্যতেও মোবাইল ডাটার দাম নির্ধারণ করব না। প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, তার পরামর্শে এখন দাম নির্ধারণ করা হচ্ছে না। সামনের দিনে আমরা মোবাইল ডাটার দাম নির্ধারণ করব।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ