বৃহস্পতিবার, ৯ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

গত ২৪ ঘন্টায় যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ২৭৩১, আক্রান্ত ৩৭ হাজারের বেশি

প্রকাশঃ

যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত ও মৃত্যুর পাল্লা দিন দিন ভারী হচ্ছে। গত ২৪ ঘন্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে করোনায় আক্রান্তের হয়েছে ৩৭ হাজার ১৭৯ এবং মারা গেছে ২ হাজার ৭৩১ জন। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৮ লাখ ২৪ হাজার ৪৩৮ এবং মারা গেছে ৪৫ হাজার ৩৪০ জন।

ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান অনুযায়ী, ইতোমধ্যেই দেশটিতে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৮২ হাজার ৯৭৩ জন। তবে ১৪ হাজার ১৬ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। তবে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় অন্যান্য দেশকে ছাড়িয়ে গেছে যুক্তরাষ্ট্র।

অপরদিকে করোনায় যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে নিউইয়র্ক অঙ্গরাজ্য। ওই অঙ্গরাজ্যেই এখন পর্যন্ত আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি। এমনকি যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে যত মানুষের মৃত্যু হয়েছে তার মধ্যে অধিকাংশই নিউইয়র্কের।

সেখানে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫৬ হাজার ৫৫৫ এবং মারা গেছে ১৯ হাজার ৬৯৩ জন। এরপরই রয়েছে নিউ জার্সি। সেখানে আক্রান্ত ৮৮ হাজার ৮০৬ এবং মৃত্যু হয়েছে ৪ হাজার ৩৭৭ জনের।

অপরদিকে ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যে আক্রান্তের সংখ্যা ৩৯ হাজার ৬৪৩ এবং মারা গেছে ১ হাজার ৮০৯ জন। মিশিগানে আক্রান্ত হয়েছে ৩২ হাজার মানুষ এবং মৃত্যু হয়েছে ২ হাজার ৪৬৮ জনের।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ