বৃহস্পতিবার, ৯ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

দীর্ঘ ১১ বছর পর ঢাকায় ব্রিটিশ এয়ারওয়েজের বিমান

প্রকাশঃ

একসময় বাংলাদেশ নিয়মিত পরিচালনা করত ব্রিটিশ এয়ারওয়েজ। বাংলাদেশ তাদের ফ্লাইটগুলোতে যাত্রীসংখ্যা ছিল প্রচুর। উন্নত সেবা, নিয়মমতো শিডিউল রক্ষা করার কারণে ব্রিটিশ এয়ারওয়েজের দিকে ঝোঁক ছিল আকাশপথের যাত্রীদের। কিন্তু অজানা কারণে ঢাকা থেকে ২০০৯ সালের ২৯ মার্চ ব্রিটিশ এয়ারওয়েজের ফ্লাইট বন্ধ হয়ে যায়। সেদিন যাত্রী পূর্ণ করেই ব্রিটিশ এয়ারওয়েজের শেষ ফ্লাইটটি ঢাকা ছেড়ে যায়।

এরপর এই বিমান সংস্থার কোনো ফ্লাইট বাংলাদেশে আসেনি। ব্রিটিশ এয়ারওয়েজ কর্তৃপক্ষের এই সিদ্ধান্তের কারণে বাংলাদেশ তাদের বহু কর্মী চাকরি হারিয়েছিলেন। অবশেষে ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইট গত বৃহস্পতিবার ঢাকায় আসে। তবে এটি কোনো নিয়মিত ফ্লাইট ছিল না তাদের। বাংলাদেশ যুক্তরাজ্যের নাগরিকদের নিয়ে যেতে তাদের এই বিশেষ ফ্লাইটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিকেলে যুক্তরাজ্যের ২৬৪ জন নাগরিককে নিয়ে ব্রিটিশ এয়ারওয়েজের বোয়িং ৭৭৭ উড়োজাহাজটি লন্ডনের উদ্দেশে রওনা হয় বলে জানায় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

করোনাভাইরাসের সংক্রমণের কারণে বাংলাদেশে আটকে পড়া যুক্তরাজ্যের নাগরিকদের ফেরাতে ফ্লাইটটি ঢাকায় এসেছিল। আগামী ২৩, ২৫ ও ২৬ এপ্রিল তাদের আরও তিনটি ফ্লাইট ঢাকায় আসবে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ