বৃহস্পতিবার, ৯ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

১৫ আগস্ট, ইতিহাসে নির্মমতার এক কালো অধ্যায়-রিহ্যাব প্রেসিডেন্ট

প্রকাশঃ

১৫ আগস্ট। কালো অধ্যায়। নির্মমতা। এসব সমার্থক শব্দ। জাতির যে শ্রেষ্ঠ সন্তান স্বাধীনতা এনে দিয়ে বাঙালি জাতির মুখে হাসি ফুটিয়েছিলেন, তাঁকেই এই দিনে সপরিবারে হত্যা করে জাতিকে শোকের সাগরে ভাসিয়ে দেওয়া হয়। তৈরি করা হয় ইতিহাসে নির্মমতার এক কালো অধ্যায়। ১৫ আগস্ট বাংলাদেশের ইতিহাসের একটি কালো দিন। বাংলাদেশের উন্নয়নের অগ্রগতিকে স্থবির করে দিতেই সেদিন এই মহানায়ককে সপরিবারে হত্যা করে একটি মহল বাঙালি জাতির হাজার বছরের লালিত স্বপ্নকে গলা চিপে ধরেছিল।

রিহ্যাব আয়োজিত স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী এবং জাতীয় শোক দিবস স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন রিহ্যাব এর প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন (কাজল)।

অদ্য ১৫ আগস্ট, মঙ্গলবার দুপুরে রাজধানীর সোনারগাঁও রোডে রিহ্যাবের প্রধান কার্যালয়ে এই দোয়া মাহফিল ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে দুই হাজারের অধিক মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়। দোয়া মাহফিল এর পাশাপাশি এতিমখানার ছাত্রদের দিয়ে কুরআন তেলাওয়াত ও দোয়ার আয়োজন করা হয়।

রিহ্যাব এর প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন (কাজল) বলেন, শুধুমাত্র স্বাধীনতা অর্জনই নয়, স্বাধীন সার্বভৌম বাংলাদেশকে বিশ্বের দরবারে সমহিমার প্রতিষ্ঠা করতে বঙ্গবন্ধু নিরলস প্রচেষ্টা চালিয়ে গেছেন। বঙ্গবন্ধু রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি জনগণের অর্থনৈতিক মুক্তি অর্জনের লক্ষ্যে সারাজীবন সংগ্রাম করে গেছেন। ক্ষুধা ও দারিদ্রমুক্ত ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠাই ছিল তার স্বপ্ন। বাঙালি ও বাংলাদেশের ইতিহাসে জাতির জনকের অবদান চিরদিন তাই স্বর্ণাক্ষরে লেখা থাকবে বলেও উল্লেখ করেন রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন (কাজল)। তিনি বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ তার সুযোগ্য কন্যা বাস্তবায়ন করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর আদর্শ আগামী প্রজন্মের কাছে অনুকরণীয়।

অনুষ্ঠানে রিহ্যাব এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইন্তেখাবুল হামিদ, ভাইস প্রেসিডেন্ট (প্রথম) কামাল মাহমুদ, ভাইস প্রেসিডেন্ট (ফিন্যান্স) প্রকৌশলী মোহাম্মদ সোহেল রানা বঙ্গবন্ধুর জীবন দর্শন তুলে ধরে বক্তব্য প্ৰদান করেন।

অনুষ্ঠান পরিচালনা করেন রিহ্যাব পরিচালক ও কালচারাল স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কামরুল ইসলাম (ইসলাম)। অনুষ্ঠানে রিহ্যাব এর পরিচালনা পর্ষদের পরিচালকবৃন্দ ও সদস্য প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ সহ বিপুল সংখ্যক রিয়েল এস্টেট ব্যবসারী উপস্থিত ছিলেন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ