সোমবার, ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

ইউসিবি বাংলাদেশ ব্যাংকের সাথে দীর্ঘমেয়াদী অর্থায়ন সুবিধা চুক্তি স্বাক্ষর

প্রকাশঃ

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি) দীর্ঘমেয়াদী অর্থায়ন সুবিধা (বিবি-এলটিএফএফ) কর্মসূচির বাস্তবায়নকারী সংস্থা হিসেবে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে। এই কর্মসূচির আওতায়, ইউসিবি একটি অংশগ্রহণকারী আর্থিক প্রতিষ্ঠান হিসাবে রপ্তানিমুখী শিল্পগুলিতে দীর্ঘমেয়াদী বৈদেশিক মুদ্রা অর্থায়ন (মার্কিন ডলার) করবে। প্রতিষ্ঠানগুলো মূলধনী যন্ত্রপাতি, সরঞ্জাম ক্রয়, নির্মাণ, সংস্কার, এবং ইপিজেড, ইজেডগুলিতে শিল্প স্থাপন এবং সমুদ্রগামী জাহাজ কেনার জন্য ব্যাংকের মাধ্যমে এই অর্থায়ন সুবিধা পেতে পারে।
উল্লেখ্য, বিবি-এলটিএফএফ হলো মার্কিন ডলারে একটি পুনঃঅর্থায়ন স্কিম, যেখানে চূড়ান্ত ঋণগ্রহীতার সুবিধার্থে বাংলাদেশ ব্যাংক কম সুদে ব্যাংককে সুবিধা প্রদান করে।
বাংলাদেশ ব্যাংকের পরিচালক (এফএসএসএসপিডি) মিজ লিজা ফাহমিদা এবং ইউসিবির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব আরিফ কাদরি নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।
বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর মিসেস নুরুন নাহার এই অংশগ্রহণমূলক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবং বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. আবুল বাশার, ইউসিবির আরএমজি বিজনেস ডিভিশনের প্রধান জনাব সাইফুল এ. চৌধুরীসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
ইউসিবি ছাড়াও বাংলাদেশে ব্যাংকের সঙ্গে এই চুক্তিতে স্বাক্ষর করেছে ১৭টি ব্যাংক।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ