বৃহস্পতিবার, ৯ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

মেঘনা ব্যাংকের আয়োজনে স্টার সিরামিক্স এর প্রকল্প অর্থায়নে আগ্রহী ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠান সমূহের অংশগ্রহণে ‘ইনভেস্টরস মিট’ অনুষ্ঠিত

প্রকাশঃ

সম্প্রতি দেশের প্রথম সারির টাইলস উৎপাদনকারী প্রতিষ্ঠান স্টার সিরামিকস লি: এর প্রকল্প সম্প্রসারণ এবং সার্বিক বাণিজ্যিক কার্যক্রমের ব্যাংকিং সলিউশনের জন্য মেঘনা ব্যাংক ‘ইনভেস্টরস মিট’ আয়োজন করে। এই সম্মেলনে উপস্থিত ছিলেন প্রকল্প অর্থায়নে আগ্রহী ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানসমূহের সিনিয়র কর্মকর্তাবৃন্দ। এ প্রকল্পের আওতায় মেঘনা ব্যাংক ১৭৫ কোটি টাকার প্রেফারেন্সিয়াল শেয়ার ও ঋণ তহবিল ব্যবস্থাপনায় লীড হিসেবে কাজ করবে।

প্রসঙ্গত: আর এ কে সিরামিকস এর অঙ্গ প্রতিষ্ঠান স্টার সিরামিকস ২০১০ সাল থেকে সিলেট বিভাগের হবিগঞ্জ জেলায় বানিজ্যিক ভাবে টাইলস এবং সিরামিক পণ্য উৎপাদন শুরু করে। বর্তমানে এ কোম্পানি বাৎসরিক ৮৫ মিলিয়ন স্কয়ারফিট টালস এবং ৪ লক্ষ ৫০ হাজার পিস স্যানিটারী পন্য উৎপাদন করছে। নতুন সম্প্রসারণ প্রকল্পের আওতায় কোম্পানির উৎপাদনে যুক্ত হবে টাইলস পলিশিং এবং হিটরিকভারি কো-জেনারেশন ইউনিট।
মেঘনা ব্যাংকের প্রধান নির্বাহী এবং ব্যবস্থাপনা পরিচালক জনাব সোহেল আর কে হোসেন এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। অনুষ্ঠানে স্টার সিরামিকস এর ব্যবস্থাপনা পরিচালক জনাব কামার-উজ-জামান বলেন, “দেশের ক্রমবর্ধমান উন্নয়নের সহযোগী হিসেবে প্রান্তিক পর্যায়ে টাইলস এবং স্যানিটারি পণ্য পৌঁছে দিতে স্টার সিরামিকস কাজ করে যাচ্ছে”।

অনুষ্ঠানে মেঘনা ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর জনাব কিমিয়া সাদাত এ প্রকল্পের পিচ ডেক উপস্থাপনা করেন। সমাপনী বক্তব্যে তিনি আরো বলেন, “মেঘনা ব্যাংক বিশ্বাস করে যুগোপযোগী এবং আধুনিক ফাইন্যান্সিয়াল সলিউশন এর মাধ্যমে স্টার সিরামিকস এর ক্রমবর্ধমান উন্নয়নকে বহু গুনে ত্বরান্বিত করা সম্ভব এবং এ ব্যাপারে মেঘনা ব্যাংক কাজ করে যাচ্ছে”। একটি প্রশ্নোত্তর সেশনের পর এই ইনভেস্টরস সম্মেলনের সমাপনী ঘোষণা করা হয়।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ