বৃহস্পতিবার, ২রা মে ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

মেঘনা ব্যাংকের বোর্ডে পরিচালক হিসাবে যোগ দিলেন ডা. জোনাইদ শফিক

প্রকাশঃ

প্রফেসর ডা. মোঃ জোনাইদ শফিক মেঘনা ব্যাংক পিএলসি’র বোর্ডে নতুন পরিচালক নির্বাচিত হয়েছেন। সম্প্রতি বাংলাদেশ ব্যাংক তাকে মেঘনা ব্যাংকের বোর্ডে পরিচালক হিসাবে অনুমোদন দিয়েছে।

প্রফেসর ডা. মোঃ জোনাইদ শফিক বাংলাদেশে একজন সফল চিকিৎসক হিসেবে ইতিমধ্যেই পরিচিত মুখ। বর্তমানে তিনি জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতাল এবং নাভানা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসাবে দ্বায়িত্ব পালন করছেন। তিনি দেশ-বিদেশে পেইন মেডিসিন স্পেশালিস্ট হিসেবেও সুপরিচিত। তিনি ২০০৯ সাল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে পেইন মেডিসিন ইউনিটের প্রতিষ্ঠাতা হিসেবে চেয়ার অলংকৃত করেছেন। এছাড়াও তিনি বাংলাদেশ সোসাইটি ফর স্টাডি অফ পেইন-বিএসএসপি-এর প্রতিষ্ঠাতা সদস্য। অধ্যাপক শফিক জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান, যার অধীনে ৩টি নার্সিং ইনস্টিটিউট, ১টি নার্সিং কলেজ, ১টি প্রযুক্তি ইনস্টিটিউট এবং ১টি ফিজিওথেরাপি কলেজ রয়েছে। একই সঙ্গে তিনি জাপানভিত্তিক এনজিও এএমডিএ’র বাংলাদেশের মহাসচিব।

তিনি ঢাকা মেডিকেল কলেজ থেকে ১৯৮৫ সালে মেডিসিন এবং ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস) সম্পন্ন করেন। তিনি ১৯৯৩ সালে জাপানের কিউশু বিশ^বিদ্যালয়ের মেডিসিন বিভাগ থেকে অ্যানেস্থেসিওলজিতে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। দেশের চিকিৎসা বিজ্ঞান ও অর্থনৈতিক উন্নয়নে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি সামাজিক ও উন্নয়নমূলক কাজেও নিয়োজিত রয়েছেন তিনি।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ