সোমবার, ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

জনাব কিমিয়া সাদাত মেঘনা ব্যাংকের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসাবে দ্বায়িত্ব গ্রহণ

প্রকাশঃ

জনাব কিমিয়া সাদাত মেঘনা ব্যাংক পিএলসি’র ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী হিসেবে দ্বায়িত্ব গ্রহণ করেছেন। তিনি ১১ ফেব্রুয়ারী ২০২৪ থেকে পরবর্তী নির্দেশনা পর্যন্ত এই দ্বায়িত্বে থাকবেন। বর্তমানে জনাব কিমিয়া সাদাত ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দ্বায়িত্বে রয়েছেন।

প্রসঙ্গত: জনাব সাদাত ২০১৯ সালে মেঘনা ব্যাংকে যোগদান করেন। তার নেতৃত্বে মেঘনা ব্যাংক কর্পোরেট ব্যাংকিং-এ দেশের শীর্ষস্থানীয় কর্পোরেট হাউসগুলির মধ্যে একটি পছন্দের নাম হিসাবে স্বীকৃত। তিনি “এশিয়ান ব্যাংকিং অ্যান্ড ফাইন্যান্স হোলসেল ব্যাংকিং অ্যাওয়ার্ড-২০২১” এর মাধ্যমে ব্যাংকের জন্য প্রথম আর্ন্তজাতিক পুরস্কার অর্জনে গুরুপূর্ণ ভূমিকা পালন করেন।

লোকাল ও মাল্টিন্যাশনাল উভয় ব্যাংকিং-এ তার প্রায় ২১ বছরের অভিজ্ঞতা রয়েছে। এর পূর্বে তিনি দেশের অন্যতম তিন শীর্ষস্থানীয় ব্যাংক- ইস্টার্ন ব্যাংক, সিটি ব্যাংক ও এইচএসবিসি ব্যাংক, বাংলাদেশ-এ কর্মরত ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ থেকে এমবিএ ডিগ্রীর পাশাপাশি তিনি ইন্টারন্যাশনাল ফাইন্যান্সিয়াল কনসালট্যান্ট (আইএফসি, কানাডা) থেকে সার্টিফাইড ফাইন্যান্সিয়াল কনসালটেন্ট (সিএফসি) সনদপ্রাপ্ত। কর্পোরেট ব্যাংকিং ছাড়াও তিনি এসএমই এন্ড কর্মাশিয়াল ক্রেডিট, ট্রেড ফাইন্যান্স, অফসোর ব্যাংকিং, লিজ ফাইন্যান্স, এফআই ক্রেডিট লাইন্স, সাপ্লাই চেইন ফাইন্যান্স, মার্জার ও একুইজিশন, রিকভারী ও ক্যাশ ম্যানেজমেন্ট সলিউশন, ইসলামিক ব্যাংকিং ইত্যাদিতে পারদর্শী।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ