বুধবার, ৮ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ২৫শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটে ফাঁকা ১৪৯ আসন, সাক্ষাৎকার আহ্বান

প্রকাশঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির কলা অনুষদের অধিভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তির জন্য দ্বিতীয়বারের মতো বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। ভর্তির জন্য প্রথমবার সাক্ষাৎকার শেষে এখনও ১৪৯টি আসন ফাঁকা থাকায় দ্বিতীয়বার সাক্ষাৎকারের জন্য আহ্বান করা হয়েছে।
কলা অনুষদের নতুন ডিন অধ্যাপক ড. আব্দুল বাছির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আগামীকাল সোমবার (৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে কলা অনুষদের ডিন অফিসে দ্বিতীয়বারের পর্যায়ের এই সাক্ষাৎ গ্রহণ শুরু হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এবারের (২০২০-২১ শিক্ষাবর্ষে) ‘খ’ ইউনিটে মোট শূন্য আসন সংখ্যা ১৪৯টি। এতে ফারসি ভাষা ও সাহিত্য বিভাগে ৫০টি, উর্দু বিভাগে ৩২টি, সংস্কৃত বিভাগে ২৭টি, পালি অ্যান্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগে ২৮টি এবং ইসলামিক স্টাডিজ বিভাগে ১২টি আসন ফাঁকা রয়েছে। দ্বিতীয়বারের এই সাক্ষাৎকারে ‘খ’ ইউনিটের পরীক্ষায় ২২২৮ থেকে ২৬০০ মেধাক্রম পর্যন্ত আহ্বান করা হয়েছে।

সাক্ষাৎকারে যা নিয়ে আসতে হবে-

সাক্ষাৎকারের সময় ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র, ওয়েবসাইটে পূরণকৃত বিষয়ের পছন্দক্রম ফরম (প্রিন্ট করে নিতে হবে)- এর কপি, এসএসসি ও এইচএসসি পরীক্ষার মূল নম্বরপত্র, উচ্চমাধ্যমিক পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড এবং দুই কপি পাসপোর্ট আকারের সত্যায়িত রঙিন ছবি নিয়ে আসতে হবে। তবে কোন কারণে প্রয়োজনীয় কাগজপত্র ও ছবি আনতে ব্যর্থ হলে প্রার্থীকে নির্ধারিত অংকের জরিমানা দেওয়া সাপেক্ষে সাক্ষাৎকারে অংশগ্রহণের অনুমতি দেওয়া হবে। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে এগুলো ডিনকে দেখাতে হবে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ