শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা যা করবেন

প্রকাশঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আন্ডারগ্র্যাজুয়েট ১ম বর্ষে ২০২৩-২৪ সেশনের ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ফলাফল প্রকাশ করেন।

এ সময় উপাচার্য উত্তীর্ণ ভর্তিচ্ছু শিক্ষার্থীদের করণীয় সমন্ধে জানান, শিক্ষার্থীরা আগামী ৩ এপ্রিল বিকেল ৩টা থেকে ২৫ এপ্রিল রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করবেন। বিষয় পছন্দক্রম অনলাইনে থাকায় আগামী ১ এপ্রিল থেকে শিক্ষার্থীরা তার ভর্তিযোগ্য বিষয়ের তালিকা ওয়েবসাইট থেকে নামাতে পারবেন। তালিকাটি প্রিন্ট করে তাতে পছন্দক্রম আগে লিখে রাখলে পছন্দক্রম অনলাইনে প্রদানে ভুল এড়ানো যাবে।

উপাচার্য বলেন, উত্তীর্ণদের মধ্যে বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২১ থেকে ২৫ এপ্রিলের মধ্যে কোটার ফরম সংশ্লিষ্ট অনুষদের ডিনের অফিস থেকে সংগ্রহ করবেন। এরপর তা যথাযথভাবে পূরণ করে ডাউনলোডকৃত বিষয় পছন্দক্রমের কপিসহ ওই সময়ের মধ্যেই সংশ্লিষ্ট ডিনের অফিসে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য সংশ্লিষ্ট অনুষদের ডিন অফিসে এক হাজার টাকা ফি দেওয়া সাপেক্ষে আগামী ৩১ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত অফিস চলাকালীন আবেদন করা যাবে।

এ সময় ভর্তি সংক্রান্ত যে কোনো তথ্য জানতে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটের নোটিশে খোঁজ রাখতে শিক্ষার্থীদের অনুরোধ করেন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

যেভাবে ফলাফল জানা যাবে
ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থী তার উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে https://admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবেন। এছাড়া যে কোনো মোবাইল নম্বর থেকে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের জন্য DU ALS <roll no>, বিজ্ঞান ইউনিটের জন্য DU SCI <roll no>, ব্যবসায় শিক্ষা ইউনিটের জন্য DU BUS <roll no>, চারুকলা ইউনিটের জন্য DU FRT <roll no টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি মেসেজে তার ফলাফল জানতে পারবেন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ