শুক্রবার, ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

যৌথ উদ্যোগে ডেবিট কার্ড ও নারীদের জন্য একটি বিশেষ টাইটেনিয়াম ক্রেডিট কার্ড চালু করেছে ঢাকা ব্যাংক লিমিটেড ও মাস্টারকার্ড

প্রকাশঃ

ঢাকা ব্যাংক লিমিটেড ও মাস্টারকার্ড নারীদের জন্য বিশেষভাবে তৈরি ‘অরণি মাস্টারকার্ড টাইটেনিয়াম ক্রেডিট কার্ড’ চালু করেছে। ‘অরণি মাস্টারকার্ড টাইটেনিয়াম ক্রেডিট কার্ড’ ঢাকা ব্যাংক এর নারীদের ব্যাংকিং সেগমেন্ট ‘অরণি’ এর আওতাধীন। এই ক্রেডিট কার্ড ছাড়াও, ঢাকা ব্যাংক এর ‘ডেডিকেটেড’ ব্যাংকিং সেগমেন্ট ‘তাইয়্যিবাহ’ এর অধীনে একটি টাইটেনিয়াম ডেবিট কার্ড এবং তাইয়্যিবাহ ইসলামিক ডেবিট কার্ডও চালু করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা ব্যাংক লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও জনাব এমরানুল হক, ঢাকা ব্যাংক লিমিটেড এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড চিফ ইমার্জিং মার্কেট অফিসার মো. মোস্তাক আহমেদ, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর জনাব এ কে এম শাহনাওয়াজ ও জনাব এ এম এম মইন উদ্দনি; ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর জনাব দারাশকিো খসরু, মাস্টারকার্ড সাউথ এশিয়ার চিফ অপারেটিং অফিসার ভিকাস ভার্মা; মাস্টারকার্ড বাংলাদেশ এর কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল এবং উভয় প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা।

ঢাকা ব্যাংক লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও এমরানুল হক বলেন, ঢাকা ব্যাংক লিমিটেড ও মাস্টারকার্ড এর মধ্যে নারীদের জন্য বিশেষ এই ক্রেডিট কার্ড এর উদ্বোধনী পার্টনারশিপ শুরু করতে পেরে আমি আনন্দিত। পেমেন্ট সল্যুশনে অসাধারণ দক্ষতার মাধ্যমে মাস্টারকার্ড নারীদের জন্য অরণি উইমেন ক্রেডিট কার্ড এবং ডেবিট কার্ড চালু করতে আমাদের পাশে রয়েছে। আমরা বিশ্বাস করি যে- এই দুটি কার্ডই কার্ডহোল্ডারদের জন্য স্বাচ্ছন্দ্য ও নিরাপদ আর্থিক লেনদেনে নতুন মাত্রা যুক্ত করবে। স্মার্ট বাংলাদেশের লক্ষ্য পূরণের এই যাত্রায় এ প্রশংসনীয় যৌথ উদ্যোগটিকে আমরা আরো সামনে এগিয়ে নিয়ে যেতে প্রতিশ্রুতিবদ্ধ।”

মাস্টারকার্ড সাউথ এশিয়ার চিফ অপারেটিং অফিসার ভিকাস ভার্মা বলেন, “কার্ডহোল্ডারদের জন্য নতুন আর্থিক সুযোগ তৈরি ও তাদেরকে রিটেইল, ট্রাভেল ও হেলথকেয়ারে বিভিন্ন আকর্ষণীয় অফার ও সুবিধা দেয়ার উদ্দেশ্যে ঢাকা ব্যাংক লিমিটেড এর সঙ্গে এই যৌথ উদ্যোগ নিতে পেরে মাস্টারকার্ড অত্যন্ত আনন্দিত। এই কার্ডগুলো চালু করার মাধ্যমে বাংলাদেশের মানুষের জন্য পরবর্তীতে ডিজিটাল পেমেন্ট ব্যবস্থার সাথে খাপ খাইয়ে নেয়া এবং ‘লেস ক্যাশ’ বা নগদ লেনদেনমুক্ত অর্থনীতিতে রূপান্তর সহজ হবে।”

মাস্টারকার্ড বাংলাদেশ এর কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, “মাস্টারকার্ড ও ি ঢাকা ব্যাংক লিমিটেড এর মধ্যে গড়ে ওঠা এই উদ্যোগটি অসাধারণ। নারী কার্ডহোল্ডারদের চাহিদা মোতাবেক বিশেষভাবে তৈরি এ কার্ডে রয়েছে উন্নত নিরাপত্তা ফিচার এবং এ উদ্যোগের মাধ্যমে ইনোভেশন ও ইনক্লুশন এর উপর মাস্টারকার্ডের গুরুত্বারোপের বিষয়টি আরো জোরালোভাবে উঠে আসে।”

অরণি মাস্টারকার্ড টাইটেনিয়াম ক্রেডিট কার্ডের মাধ্যমে পাওয়া যাবে ‘রিটেইল লোন রেট’ এর উপর ডিসকাউন্ট এবং ডিপিএস/এফডিআর এর বিশেষ রেট এবং সেইসাথে ৪০ লক্ষ টাকা পর্যন্ত ‘ক্রেডিট শিল্ড কভারেজ’। এই টাইটেনিয়াম ডেবিট কার্ডটি ইএমভি চিপ প্রযুক্তির মাধ্যমে নিরাপদ কনটাক্টলেস ট্রানজেকশন নিশ্চিত করবে এবং ১ হাজারের বেশি মার্চেন্টে ডিসকাউন্ট পাওয়া যাবে। এছাড়া ইসলামিক সিএএসএ অ্যাকাউন্টের বিপরীতে ইস্যু করা তাইয়্যিবাহ ইসলামিক ডেবিট কার্ড এ প্রথম কন্টাকলেস ট্রানজেকশনে ৫০০ টাকা পর্যন্ত ৫% ক্যাশব্যাক পাওয়া যাবে।

অরণি মাস্টারকার্ড টাইটেনিয়াম ক্রেডিট কার্ড ব্যবহারে কার্ডহোল্ডাররা কমপ্লিমেন্টারি হেলথ চেকআপ, বিনামূল্যে অনলাইন কনসাল্টেন্সি এবং ফার্স্ট ইউসেজ ভাউচারের সুবিধা পাবেন। কার্ডটির অন্যান্য ফিচার ও সুবিধার মধ্যে রয়েছে নারীদের ভ্যাকসিনেশন ও বিউটি স্যালুন, রিটেইল লোন রেট এর ডিসকাউন্ট এবং ডিপিএস/এফডিআর এ বিশেষ রেট, দুই হাজারের বেশি মার্চেন্টে ০% ইএমআই এবং ডিসকাউন্ট, ‘বাই ওয়ান গেট ওয়ান’ অফার, ‘এয়ারপোর্ট মিট অ্যান্ড গ্রিট’, মাস্টারকার্ড লাউঞ্জকি প্রোগ্রাম এর মাধ্যমে বলাকা লাউঞ্জ সহ বিশ্বজুড়ে ১৩০০ এরও বেশি আন্তর্জাতিক বিমানবন্দরের লাউঞ্জে ‘কমপ্লিমেন্টারি অ্যাক্সেস’।

এছাড়াও এই টাইটেনিয়াম ডেবিট কার্ড এবং তাইয়্যিবাহ ইসলামিক ডেবিট কার্ডে বাংলাদেশি অর্থে লেনদেন (বিডিটি ইউসেজ), ১ হাজারের বেশি মার্চেন্টে ডিসকাউন্ট, অনলাইন/পিওএস/এটিএম সুবিধা, আরএফসিডি/ইআরকিউ অ্যাকাউন্টের বিপরীতে ইউএসডি, ফার্স্ট ইউসেজ ডিসকাউন্ট ভাউচার এবং প্রথম কনটাক্টলেস লেনদেনে ৫০০ টাকা পর্যন্ত ৫% ক্যাশব্যাক এর মতো বিভিন্ন ফিচার ও সুবিধা রয়েছে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ