বৃহস্পতিবার, ৯ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

মেঘনা ব্যাংক দিনাজপুরের ফুলবাড়ীতে ২৬তম এজেন্ট ব্যাংকিং আউটলেট চালু করেছে

প্রকাশঃ

দেশের প্রত্যন্ত অঞ্চলে ব্যাংকিং সেবা বঞ্চিত মানুষকে ব্যাংকিং সেবা প্রদানের উদ্দেশ্যে, মেঘনা ব্যাংক, দিনাজপুরের ফুলবাড়ীতে ২৬তম এজেন্ট ব্যাংকিং আউটলেট চালু করেছে। ০৯ অক্টোবর, ২০২৩ মেঘনা ব্যাংকের লাইবিলিটি ও ওয়েলথ মেনেজমেন্ট বিভাগের প্রধান কাজী ফারহানা জাবিন, এজেন্ট ব্যাংকিং বিভাগের প্রধান এস এম রাশেদুজ্জামান, মাইক্রো ও স্মল বিভাগের প্রধান মোঃ সাইদুর রহমান অন্যান্য স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও ব্যবসায়ীদের সাথে নিয়ে দিনাজপুরের ফুলবাড়ীতে ২৬তম আউটলেটটি উদ্বোধন করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মেয়র, ফুলবাড়ী পৌরসভা, ফুলবাড়ী, দিনাজপুর জনাব মোঃ মাহমুদ আলম (লিটন), স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, ব্যাংকের বিভিন্ন কর্মকর্তা এবং ফুলবাড়ী এজেন্ট ব্যাংকিং আউটলেটের এজেন্ট আবু ফুয়াদ মোঃ জাহিদ আলম সবুজসহ প্রমুখ।

এজেন্ট ব্যাংকিং প্রবর্তনের সাথে সাথে দেশের প্রত্যন্ত অঞ্চলের গ্রাহকবৃন্দ এজেন্ট ব্যাংকিং আউটলেটগুলোতে একাউন্ট খোলা, টাকা জমা দেওয়া, টাকা উত্তোলন করা, ডিপিএস, এফডিআর, অর্থ স্থানান্তর, বৈদেশিক রেমিটেন্স, ইউটিলিটি বিল, সরকারি ভাতা, ক্ষুদ্র, মাঝারি ও কৃষি ঋণ বিতরন ও পরিশোধ, ইনস্যুরেন্স পলিসির প্রিমিয়াম, ডেবিট কার্ড ও চেক বই প্রসেসিং, ইন্টারনেট ব্যাংকি, অনলাইনে কেনাকাটাসহ নানান ব্যাংকিং সেবা পাচ্ছে।

আর্থিক অন্তর্ভূক্তিকরণের লক্ষ্যে মেঘনা ব্যাংক বাংলাদেশে জামানতবিহীন এসএমই অর্থ প্রদান করে আসছে। এখন এজেন্ট ব্যাংকিং প্রবর্তনের সাথে সাথে ব্যাংকটি দেশের প্রত্যন্ত অঞ্চলেরও গ্রাহকদের সম্পূর্ণভাবে ব্যাংকিং সেবা দিতে সক্ষম হবে।

অনুষ্ঠানে উপস্থিত লাইবিলিটি ও ওয়েলথ মেনেজমেন্ট বিভাগের প্রধান কাজী ফারহানা জাবিন বলেন, “মেঘনা ব্যাংকের ভিশন হচ্ছে ব্যাংকিং সেবা বঞ্চিত মানুষকে ব্যাংকিং চ্যানেল-এ প্রবেশ করা এবং সকলকে নিয়ে সর্বত্র এগিয়ে চলা” তিনি আশা করেন যে, এই চ্যানেল গ্রামীণ অর্থনীতির উন্নয়ন বৃদ্ধি করবে। তিনি আরও বলেন, বায়োমেট্রিক যাচাইকরণ ও ডিজিটাল সক্ষমতার মাধ্যমে আমাদের এজেন্ট ব্যাংকিং যেকোন সময় ২৪/৭ ব্যাংকিং সেবা প্রদান করবে। এজেন্ট ব্যাংকিং সেবা নতুন কর্মসংস্থান সৃষ্টি করবে এবং ফুলবাড়ীসহ দিনাজপুরের গ্রামীণ অর্থনীতি উন্নয়নে উল্লেখযোগ্য অবদান রাখবে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ