সোমবার, ৬ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

ডিএমডি হিসেবে পদোন্নতি পেলেন মোঃ নুরুল ইসলাম মজুমদার

প্রকাশঃ

সম্প্রতি সরকারের অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে জনতা ব্যাংক পিএলসির মহাব্যবস্থাপক মোঃ নুরুল ইসলাম মজুমদারকে উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

মোঃ নুরুল ইসলাম মজুমদার ১৯৯৯ সালে জনতা ব্যাংকে সহকারী সিস্টেম এনালিস্ট হিসেবে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। চাকুরি জীবনে তিনি ব্যাংকের প্রধান কার্যালয়ের ইনফরমেশন কমিউনিকেশন অ্যান্ড টেকনোলজি (আইসিটি) বিভাগসহ বিভিন্ন বিভাগের প্রধান হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি সংযুক্ত আরব আমিরাতে অবস্থিত জনতা ব্যাংক আবুধাবী শাখায় কর্মরত ছিলেন। তিনি সংযুক্ত আরব আমিরাতস্থ চিফ এক্সিকিউটিভ অফিসে স্থাপিত ডাটা সেন্টারের মাধ্যমে সংযুক্ত আরব আমিরাতে জনতা ব্যাংকের শাখাসমূহে কোর ব্যাংকিং কার্যক্রম বাস্তবায়নসহ জনতা ব্যাংকের সার্বিক আইটি কার্যক্রম পরিচালনা করছেন।

মোঃ নুরুল ইসলাম মজুমদার কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার শুভপুর ইউনিয়নের পাশাকোট গ্রামে এক সম্ভ্রান্তÍ মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে পদার্থ বিজ্ঞানে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন। পরবর্তীতে তিনি ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিষয়ে উচ্চতর ডিগ্রি অর্জন করেন। তিনি দি ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ (আইবিবি) এর একজন ডিপ্লোমেড অ্যাসোসিয়েট।

পেশাগত কাজের অংশ হিসেবে তিনি শ্রীলঙ্কা, ফিলিপাইন, সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, ওমান, সিংগাপুর ও মালয়েশিয়াসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ