শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

মাঝ আকাশে অসুস্থ বিমান যাত্রীকে সুস্থ করে দেশে স্বজনদের নিকট পৌঁছে দিল বিমান

প্রকাশঃ

প্রায় ২ বছর আগে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে পাড়ি জমান ঢাকার দোহারের বাসিন্দা জনাব আশিক মিয়া ওরফে খোকন। ২ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ সৌদি আরবের রিয়াদ থেকে দেশের উদ্দেশ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর বিজি৩৪০ ফ্লাইটে যাত্রা করেন তিনি। সৌদি থেকে ১ ঘন্টা যাত্রার পর তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন এবং জ্ঞান হারিয়ে ফেলেন। এমতাবস্থায়, ফ্লাইটের ক্যাপ্টেন ইশতিয়াক আহমেদ ওমানের মাস্কাট বিমান বন্দরে ফ্লাইটটি জরুরী অবতরণ করেন।

প্রথমে তাকে এয়ারপোর্টের ইমারজেন্সি ক্লিনিকে নেয়া হয়, পরে সেখান থেকে KIMS Hospital এ স্থানান্তরিত করা হয়। KIMS Hospital তার Brain Stroke এবং অসুস্থতার গুরুত্ব বিবেচনা করে ঐ দিন রাতেই মাস্কাটের বিখ্যাত সরকারি Khoula Hospital এ Neurology Department এ স্থানান্তরিত করে। ৯ই ফেব্রুয়ারি ২০২৪ তারিখ পর্যন্ত তাকে ICU রেখে প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করা হয় এবং ১০ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে তাকে সাধারণ বেডে স্থানান্তর করা হয়। ২ তারিখ থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ওমান অফিসের কর্মকর্তাদের তত্ত্বাবধানে জনাব আশিকের ওমানের ভিসা করা এবং ৩টি হাসপাতালে চিকিৎসার মাধ্যমে সুস্থ করে ডাক্তারের সার্টিফিকেট সাপেক্ষে ১১ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ বিজি৭২২ যোগে ঢাকায় স্বজনদের নিকট পৌঁছে দেয়া হয়। এ বিষয়ে সকল খরচ বহনের ব্যাপারে হাসপাতাল ও এয়ারপোর্ট কর্তৃপক্ষকে ইতিমধ্যে বিমানের পক্ষ থেকে নিশ্চয়তা প্রদান করা হয়েছে।

জাতীয় পতাকাবাহী সংস্থা হিসেবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সর্বদা দেশ ও দেশবাসীর কল্যাণে নিয়োজিত রয়েছে। বিশেষ করে প্রবাসী রেমিটেন্স যোদ্ধাদের সেবায় সর্বদা পাশে আছে বিমান।

 

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ