শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

আজ থেকে বিমানের রোম ফ্লাইটের টিকেট বিক্রি শুরু

প্রকাশঃ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ঢাকা-রোম-ঢাকা রুটের টিকেট বিক্রি আজ ১৫ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ থেকে শুরু হয়েছে। আজ দুপুর ০২:০৫টায় বিমানের সকল ডিস্ট্রিবিউশন চ্যানেলে একযোগে বিক্রয়ের জন্যে টিকেটসমূহ উন্মুক্ত করা হয়। সম্মানিত যাত্রীগণ বিমানের বাণিজ্যিক ওয়েবসাইট www.biman-airlines.com, মোবাইল অ্যাপস, বিমানের যে কোন সেলস সেন্টার, বিমান কল সেন্টার ০১৯৯০৯৯৭৯৯৭ এবং বিমান অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকে এ রুটের টিকেট ক্রয় করতে পারবেন। নতুন রুট উপলক্ষ্যে বিশেষ ছাড় চলছে। আজ থেকে ২৬ মার্চ ২০২৪ তারিখের মধ্যে বিমান এর ওয়েবসাইট ও মোবাইল অ্যাপস থেকে টিকেট ক্রয়ের ক্ষেত্রে প্রমোকোড BGROME15 ব্যবহার করে ১৫% ডিসকাউন্ট পাওয়া যাবে। এছাড়াও বিমান কলসেন্টার, নিজস্ব টিকেট কাউন্টার ও অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকে টিকেট ক্রয় করলে মূল ভাড়ার উপর ১০% ডিসকাউন্ট পাওয়া যাবে।
আগামী ২৬ মার্চ ২০২৪ তারিখ মহান স্বাধীনতা দিবসে রোমের উদ্দেশ্যে বিমান এর প্রথম ফ্লাইট যাত্রা করবে। ২৬ মার্চ থেকে ৩১ মার্চ ২০২৪ পর্যন্ত সপ্তাহে প্রতি সোমবার, মঙ্গলবার এবং বৃহস্পতিবার ঢাকা থেকে ফ্লাইট বিজি৩৫৫ স্থানীয় সময় রাত ২:০০টায় রোমের উদ্দেশ্যে যাত্রা করে রোমে পৌঁছাবে স্থানীয় সময় সকাল ৭:০০টায়। একই দিন রোম থেকে স্থানীয় সময় সকাল ০৮:৪৫টায় যাত্রা করে ঢাকায় পৌঁছাবে রাত ১১:৪৫টায়।
তবে ০১ এপ্রিল ২০২৪ থেকে গ্রীষ্মকালীন সূচি অনুযায়ী প্রতি সোমবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার ঢাকা থেকে স্থানীয় সময় রাত ৩:০০টায় যাত্রা করে রোমে পৌঁছাবে সকাল ০৯:১০টায় এবং রোম থেকে স্থানীয় সময় সকাল ১০:৪৫টায় যাত্রা করে ঢাকায় পৌঁছাবে রাত ১২:৩০টায়।
ঢাকা-রোম রুটে সকল প্রকার ট্যাক্সসহ ইকোনমি ক্লাশে একমূখি সর্বনিম্ন ভাড়া জনপ্রতি সর্বমোট ৬৪,৩৫৫ টাকা থেকে শুরু হবে এবং রাউন্ড ট্রিপ টিকেটের মূল্য শুরু হবে ১,০৪,৫৬৮ টাকা থেকে। ট্যাক্সসহ বিজনেস ক্লাশে ঢাকা-রোম রুটে একমূখি সর্বনিম্ন ভাড়া শুরু হবে ১,৪৪,১০৫ টাকা থেকে এবং রাউন্ড ট্রিপ টিকেটের মূল্য শুরু হবে ২,৫৮,৫৬৮ টাকা থেকে। রোম-ঢাকা রুটে ইকোনমি ক্লাশে একমূখি সর্বনিম্ন ভাড়া শুরু হবে ৪৮,৭৮৮ টাকা থেকে এবং রাউন্ড ট্রিপ টিকেটের মূল্য শুরু হবে ৮৯,৮৫২ টাকা থেকে। বিজনেস ক্লাশের ক্ষেত্রে একমূখি ও রাউন্ড ট্রিপ ভাড়া শুরু হবে যথাক্রমে ১,২২,৬৬৩ ও ২,২২,২৩৬ টাকা থেকে। মু্দ্রা বিনিময় হার, সময় ও চাহিদা বিবেচনায় ভাড়ার পরিমাণ কম-বেশি হতে পারে।
ফ্লাইটের সিডিউল, সময়সূচি ও টিকেটের মূল্য সম্পর্কিত বিস্তারিত তথ্য বিমান এর ওয়েবসাইট WWW.BIMAN-AIRLINES.COM থেকে পাওয়া যাবে। বোয়িং ৭৮৭ ড্রিমলাইনারের মাধ্যমে রোম ফ্লাইট পরিচালিত হবে। উল্লেখ্য, ১৯৮১ সালের ২ এপ্রিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর রোম ফ্লাইট চালু হয় এবং ২০১৫ সালের ৬ এপ্রিল থেকে রোম ফ্লাইট বন্ধ ছিল।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ