সোমবার, ১৩ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

সিলেট থেকে হজ ফ্লাইটের শুভ উদ্বোধন

প্রকাশঃ

সিলেট অঞ্চলের সম্মানিত হজযাত্রীদের সুবিধার্থে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সিলেট থেকে ডেডিকেটেড হজ ফ্লাইট পরিচালনা শুরু করেছে। সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রথম ডেডিকেটেড হজ ফ্লাইট বিজি৩৪৩১ আজ ০৩ জুন শনিবার সকাল ১১:৫৪টায় ৩৪৬জন হজযাত্রী নিয়ে মদিনার উদ্দেশ্যে যাত্রা করেছে। ফ্লাইটটি মদিনা পৌঁছাবে স্থানীয় সময় বিকাল ০৪:১০টায়। এবছর সিলেট-জেদ্দা রুটে ৫টি এবং সিলেট-মদিনা রুটে ০১টি ডেডিকেটেড হজ ফ্লাইট পরিচালনা করবে বিমান।

শনিবার সকালে সিলেট থেকে ডেডিকেটেড হজ ফ্লাইট উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সম্মানিত হজযাত্রীগণের পাশাপাশি বিমান, সিভিল এভিয়েশন, হাব ও আটাব এর প্রতিনিধিবৃন্দ সহ স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। অতিথিগণ হোল্ডিং লাউঞ্জে হজযাত্রীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে হজযাত্রীদের সাথে মোনাজাতে অংশ নেন। সিলেট অঞ্চলের সম্মানিত হজযাত্রীদের জন্য ডেডিকেটেড ফ্লাইট চালু করায় বিমান কর্তৃপক্ষকে সংশ্লিষ্ট সকলে ধন্যবাদ জানান।

এবছর ১,২২,২২১ জন বাংলাদেশি হজব্রত পালনের নিমিত্ত পবিত্র ভূমি সৌদি আরব যাবেন। এর মধ্যে বিমান ৬১,১১১ জন হজযাত্রী পরিবহন করবে। প্রি-হজে মোট ১৬২টি হজ ফ্লাইট পরিচালনা করবে বিমান। এবছর হজযাত্রী পরিবহনে বিমানের নিজস্ব বোয়িং ৭৭৭-৩০০ইআর এর পাশাপাশি বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার ব্যবহৃত হচ্ছে। বিমানের প্রি-হজ ফ্লাইট শেষ হবে আগামী ২২শে জুন ২০২৩ তারিখ।

বিমান ২০১৮ সালে ৬২,৭৯৬ জন, ২০১৯ সালে ৬৬,২৮৬ জন ও ২০২২ সালে ৩০,৩৬১ জন হজযাত্রী পরিবহন করেছিল। ২০২০ ও ২০২১ সালে কোভিড-১৯ মহামারীর কারণে বাংলাদেশ থেকে হজযাত্রা বন্ধ ছিল।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ