রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

কবীর সুমন এখন কেমন আছেন

প্রকাশঃ

কবীর সুমন গতকাল (২৯ জানুয়ারি) গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। সে সময়েই তাকে সিসিইউতে রাখা হয়েছিল।

দুই বাংলার জনপ্রিয় সংগীতশিল্পী  সুমনের ভক্তরা এখন তার স্বাস্থ্যের অবস্থা জানতে ব্যাকুল হয়ে আছেন। আজ (৩০ জানুয়ারি) জানা গেছে, হাসপাতালের শয্যায় শুয়ে কবীর সুমন চিকেন স্যান্ডউইচ খাওয়ার ইচ্ছা পোষণ করেছেন। কলকাতা মেডিকেল কলেজ কর্তৃপক্ষ সেই ইচ্ছা পূরণও করেছেন।

হাসপাতালের পক্ষ থেকে জানা গেছে, আগের চেয়ে ৭৫ বছর বয়সী এ শিল্পীর শারীরিক পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে তবে, এখনো তার সংকট কাটেনি। আরও একটি সূত্রে জানা গেছে, রাতে সুমনকে খাবার দেওয়া হলে তিনি চিকেন স্যান্ডউইচ ছাড়া অন্য কিছু খেতে চাননি। তারপর স্যান্ডউইচ এনে তাকে খেতে দেওয়া হয়েছে।

কবীর সুমনের ফুসফুসে সমস্যা রয়েছে। হৃদযন্ত্রেও একাধিক সমস্যা রয়েছে বলে জানা যায়। তার রক্তে শর্করার পরিমাণও অনিয়ন্ত্রিত। উচ্চরক্তচাপজনিত সমস্যাও রয়েছে কবীর সুমনের। এখনো তাকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে।

কবীর সুনমের চিকিৎসক হৃদরোগ বিশেষজ্ঞ, ফুসফুস রোগ বিশেষজ্ঞ এবং ক্রিটিকাল কেয়ার ইউনিট (সিসিইউ)-এর চিকিৎসকদের নিয়ে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

গতকাল (২৯ জানুয়ারি) ৩টার দিকে সুমনকে হাসপাতালে ভর্তি করানো হয়। কলকাতা মেডিকেল কলেজের সুপার স্পেশালিটি ব্লকে রয়েছেন তিনি। হাসপাতালে ভর্তি করানোর সময়ে বুকে সংক্রমণ, শ্বাসকষ্টসহ বিভিন্ন ধরনের শারীরিক সমস্যায় কাহিল ছিলেন এ শিল্পী। মেডিসিন এবং হৃদরোগ (কার্ডিয়োলজি) বিভাগের চিকিৎসকরা প্রাথমিকভাবে সুমনের চিকিৎসা শুরু করেন।

হাসপাতালের একটি সূত্রে সোমবার বিকেলেই জানা যায়, স্থিতিশীল রয়েছেন এ গায়ক, গীতিকার এবং সুরকার। যে শারীরিক অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল, তার চেয়ে সামান্য উন্নতি হয়েছে স্বাস্থ্যের।

গতকাল বিকেলের দিকে নিজেই নিজের শারীরিক অবস্থার কথা জানিয়ে ফেসবুকে একটি পোস্ট দেন সুমন। এতে তিনি লেখেন, ‘শ্বাসকষ্ট নিয়ে কলকাতা মেডিকেল কলেজে ভর্তি হয়েছি।’ তিনি আরও লেখেন, ‘শিগগির সেরে উঠব। চিন্তা করবেন না।’এদিকে সুমনের ভক্তরা প্রর্থনা করছেন দ্রুত যেন সুস্থ হয়ে ওঠেন তাদের প্রিয় শিল্পী।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ