বৃহস্পতিবার, ২রা মে ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

সূচকের উত্থান দিয়ে উভয় পুঁজিবাজারের লেনদেন শেষ হলো আজ

প্রকাশঃ

আজ বৃহস্পতিবার সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় পুঁজিবাজারে সূচকের উত্থানের মাধ্যমে লেনদেন শেষ হয়েছে। এর আগে গত দুই কার্যদিবস সূচকের পতনের ধারা অব্যহৃত ছিল। উভয় শেয়ারবাজারে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে। ডিএসইর সুত্রে জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৯৬৮ পয়েন্টে, ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১৪৮ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৭৬৮ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪১১ কোটি ৭৩ লাখ ৯৫ হাজার টাকার। যা গত কার্যদিবস থেকে ৯৩ কোটি টাকা বেশি। গত কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৩১৮ কোটি ৪৪ লাখ ৫১ হাজার টাকা।

আজ ডিএসইতে ৩৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫২ টির, কমেছে ১৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ১০৩ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ১০৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ