রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

রাজধানীর পশুর হাট এলাকায় ব্যাংকের কার্যক্রম রাত ৮টা পর্যন্ত

প্রকাশঃ

রাজধানীর পশুর হাটগুলোর আশপাশের ব্যাংকের কার্যক্রমের সময় পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাড়ানো হয়েছে। সকাল ১০টা হতে রাত ৮টা পর্যন্ত এসব ব্যাংকে চলবে লেনদেন।

একই সঙ্গে আগামী শুক্র ও শনিবারও এসব এলাকার ব্যাংক খোলা থাকবে। মঙ্গলবার (৫ জুলাই) এ সংক্রান্ত এক নির্দেশনা জারি করেছে বাংলাদেশ ব্যাংক।

এতে বলা হয়, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের তত্ত্বাবধানে পরিচালিত কোরবানির পশুর হাটগুলোতে বিপুল পরিমাণ অর্থের লেনদেন হয়। হাটগুলোর নিকটবর্তী ব্যাংকের শাখা-উপশাখা ব্যবহার করে পশু বিক্রির অর্থ লেনদেন করে থাকেন ব্যবসায়ীরা।

এজন্য ঢাকার দুই সিটি করপোরেশনের তালিকাভুক্ত হাটগুলোর নিকটবর্তী ব্যাংকের শাখা-উপশাখায় বিশেষ ব্যবস্থায় বৃহস্পতিবার (৭ জুলাই) থেকে রাত ৮টা পর্যন্ত লেনদেন চলবে। এছাড়া ঈদুল আজহার আগের দুদিন শুক্র-শনিবারও এসব ব্যাংকের শাখা-উপশাখাগুলোতে সকাল ১০টা হতে রাত ৮টা পর্যন্ত চলবে কার্যক্রম।

কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনায় আরও বলা হয়, প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করে পশুর হাটে স্বীয় বিবেচনায় ব্যাংকের অস্থায়ী বুথ স্থাপন করা এবং সংশ্লিষ্ট শাখা-উপশাখাগুলোতে অতিরিক্ত সময় দায়িত্ব পালনকারী কর্মকর্তা-কর্মচারীদের বিধি মোতাবেক ভাতা প্রদান করতে হবে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ