বৃহস্পতিবার, ২রা মে ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

সমুদ্রবন্দরে তিন নম্বর সতর্কতা সংকেত

প্রকাশঃ

সমুদ্রবন্দরে তিন নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। স্থল নিম্নচাপ দুর্বল হলেও, ঝড়ের আশঙ্কায় বাংলাদেশের চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) আবহাওয়া অফিস এক বিশেষ বুলেটিনে জানিয়েছে, ভারতের দক্ষিণ মধ্যপ্রদেশ ও তৎসংলগ্ন অঞ্চলের ওপর স্থল নিম্নচাপ আরও পশ্চিম-উত্তর-পশ্চিম দিকে সরে গিয়ে, দুর্বল হয়ে একটি সুচিহ্নিত নিম্নচাপে পরিণত হয়েছে এবং মধ্যপ্রদেশের কেন্দ্রীয় অংশ ও এর সংলগ্ন এলাকায় কেন্দ্রীভূত হয়েছে।

বুলেটিনে আরও উল্লেখ করা হয়, এটি আরও দুর্বল হওয়ার সম্ভাবনা রয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় গভীর সঞ্চালন ঘটছে। ঝড়ো হাওয়া সামুদ্রিক বন্দর, উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় প্রভাব ফেলতে পারে।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি আসতে এবং সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এদিকে, উপকূলীয় জেলাগুলোর নিম্নাঞ্চল এবং তাদের উপকূলীয় দ্বীপ ও চরগুলো জলোচ্ছ্বাসে প্লাবিত হওয়ার আশঙ্কা রয়েছে। জেলাগুলো হলো; সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, চট্টগ্রাম ও কক্সবাজার।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ