বৃহস্পতিবার, ২রা মে ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

আগামীকাল বুধবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রোডম্যাপ ঘোষণা

প্রকাশঃ

আগামীকাল বুধবার (১৪ সেপ্টেম্বর) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রোডম্যাপ প্রকাশ করবে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার সকাল ১১টায় জাতীয় সংসদ নির্বাচনের রোডম্যাপ ঘোষণা করা হবে। নির্বাচন ভবনের অডিটরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আজ মঙ্গলবার ইসির যুগ্ম সচিব এস এম আসাদুজ্জামান সাংবাদিকদের জানান, বুধবার নির্বাচন ভবনের অডিটরিয়ামে বেলা ১১টায় রোডম্যাপ ঘোষণা করা হবে।

এদিকে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) প্রকল্প নিয়ে ১৯ সেপ্টেম্বর (সোমবার) চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে ইসির বৈঠকে জানানো হয়।

বৈঠকের পর ইসিসচিব হুমায়ুন কবীর খোন্দকার বলেন, তথ্য প্রযুক্তির প্রয়োগ সম্প্রসারণের লক্ষ্যে ইলেকট্রনিক ভোটিং মেশিনের ব্যবহার বৃদ্ধি ও টেকসই ব্যবস্থাপনা বিষয়ক আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। দীর্ঘ আলোচনায় কমিশনাররা যাচাই কমিটিকে বিভিন্ন দিকনির্দেশনা দিয়েছেন। তবে আজকের সভায় ইভিএমের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। আজকের সভাটি স্থগিত করে দিয়েছেন। আমরা আশা করছি আগামী সোমবার পরবর্তী সভা অনুষ্ঠিত হবে। ওই সভায় ইভিএমের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি।

জাতীয় সংসদ নির্বাচন আগামী বছরের ডিসেম্বরের শেষ সপ্তাহ থেকে ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে অনুষ্ঠিত হওয়ার কথা।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ