শুক্রবার, ৩রা মে ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

শাহ্জালাল ইসলামী ব্যাংক লীড ব্যাংক হিসেবে কক্সবাজার জেলায় স্কুল ব্যাংকিং কনফারেন্স-২০২৩

প্রকাশঃ

বাংলাদেশ ব্যাংকের সার্বিক তত্ত্বাবধানে কক্সবাজার জেলায় কার্যরত সকল তফসিলী ব্যাংকের সহযোগিতায় শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড লীড ব্যাংক হিসেবে ০৪ মার্চ ২০২৩ইং তারিখে কক্সবাজারস্থ হোটেল সী প্যালেসে স্কুল ব্যাংকিং কনফারেন্স-২০২৩ এর আয়োজন করে। উক্ত স্কুল ব্যাংকিং কনফারেন্স-২০২৩ এ বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক, চট্টগ্রাম অফিস, জনাব এ বি এম জহুরুল হুদা প্রধান অতিথি হিসেবে সম্মেলনে উপস্থিত ছিলেন। শাহ্জালাল ইসলামী ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিওও জনাব এম. আখতার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে কক্সবাজার জেলার অতিরিক্ত জেলা প্রশাসক-এডিসি (শিক্ষা ও আইসিটি) জনাব তাপ্তি চাকমা, বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের অতিরিক্ত পরিচালক জনাব মোঃ ইকবাল মহসিন এবং যুগ্ম পরিচালক জনাব জাহাঙ্গীর আলম উপস্থিত থেকে ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

তাছাড়া অনুষ্ঠানে লীড ব্যাংক প্রতিনিধি হিসেবে শাহ্জালাল ইসলামী ব্যাংকের করপোরেট প্রধান কার্যালয়ের এসইভিপি, হেড অব রিস্ক ম্যানেজমেন্ট বিভাগ ও ফাইনান্সিয়াল ইনক্লুশন জনাব মোঃ আশফাকুল হক, ব্যাংকের এসইভিপি ও আগ্রাবাদ শাখার ব্যবস্থাপক জনাব রাশেদ সরওয়ার এবং আইএফআইসি ব্যাংকের প্রতিনিধি জনাব মোশারফ হোসেন বক্তব্য রাখেন। অনুষ্ঠানটি সার্বিকভাবে পরিচালনা ও মডারেটর এর দায়িত্ব পালন করেন শাহ্জালাল ইসলামী ব্যাংকের এসইভিপি, জনসংযোগ বিভাগ ও ব্যাংক ফাউন্ডেশনের প্রধান জনাব মোঃ সামছুদ্দোহা (শিমু)। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কক্সবাজার জেলার বিভিন্ন স্কুল থেকে প্রায় ৬ শতাধিক ছাত্র-ছাত্রী ও শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

উক্ত অনুষ্ঠানে আলোচকবৃন্দ ছাত্র-ছাত্রীদেরকে সঞ্চয়ের প্রতি উদ্বুদ্ধ করেন এবং সঞ্চয় যে ভবিষ্যতে মানুষের জীবনে অত্যাবশ্যকীয় তার প্রয়োজনীয়তা তুলে ধরেন। তাছাড়া শিক্ষার্থীদেরকে স্কুল ব্যাংকিং সম্পর্কে অবহিত করে তাদের মধ্যে যাতে সঞ্চয়ের মানসিকতা তৈরি হয় এ বিষয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করা হয়। ব্যাংকিং সেক্টরে ছাত্র-ছাত্রীদের যে উল্লেখযোগ্য পরিমাণ আমানত রয়েছে তা অত্যন্ত প্রশংসার দাবিদার বলে আলোচকবৃন্দ তাদের বক্তব্যে উল্লেখ করেন। স্কুল শিশুদের ভবিষ্যৎ যাতে সুন্দর ও ভালোভাবে গড়ে উঠে সে বিষয়টি উপস্থিত শিক্ষকবৃন্দকে খেয়াল রাখতে এবং শত প্রতিকূলতাকে জয় করে নিজেদের সক্ষম করে গড়ে তোলার প্রচেষ্টায় নিয়োজিত রয়েছে সেসব ছাত্র-ছাত্রী, তাদেরকেও স্কুল ব্যাংকিংয়ের আওতায় আনার জন্য আলোচকবৃন্দ সকলের প্রতি আহ্বান জানান।

দিনব্যাপী আয়োজিত উক্ত স্কুল ব্যাংকিং কনফারেন্স-২০২৩ এ শিশুতোষ ছড়া, কবিতা আবৃত্তি, নৃত্য পরিবেশনা, দেশীয় গানের সাথে নৃত্য পরিবেশনা, স্কুল ব্যাংকিং সংশ্লিষ্ট ভিডিও চিত্র প্রদর্শন, কুইজ প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, কক্সবাজার শিল্পীবৃন্দের রাখাইন নৃত্য পরিবেশনা এবং ছাত্র-ছাত্রীদের মধ্যে উপহার বিতরণ সব মিলে এক উৎসবমূখর পরিবেশের সৃষ্টি হয়েছিল।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ