শুক্রবার, ৩রা মে ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

সাধারণ ছুটি বাড়ছে ১৬ মে পর্যন্ত

প্রকাশঃ

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণরোধে চলমান সাধারণ ছুটি ফের বাড়ছে। এবার আগামী ১৬ মে পর্যন্ত ছুটি বাড়ানো হচ্ছে। শনিবার (২ মে) জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এই সিদ্ধান্তের কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, ‘ছুটি আগামী ১৬ মে পর্যন্ত বাড়ানো হচ্ছে। নির্দেশনা আগের মতোই থাকবে, তবে নতুন করে দু-একটি নির্দেশনা আসতে পারে। সেগুলো যখন প্রজ্ঞাপন হবে তখনই জানা যাবে।’ ছুটি বাড়ানোর প্রজ্ঞাপন রোববার (৩ মে) বিকেলে বা সোমবার (৪ মে) সকালের দিকে জারি হতে পারে বলেও তিনি জানান।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এ বিষয়ে বলেন, করোনার কারণে সরকার প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে। পরে পাঁচ দফায় ছুটি বাড়িয়ে ৫ মে পর্যন্ত করা হয়। কিন্তু দেশে এখনও করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি নেই।

ইতোমধ্যে জরুরি সেবা সংশ্লিষ্ট সরকারি অফিস সীমিত পরিসরে খুলে দেয়া হয়েছে। কারখানা, গার্মেন্টস ফ্যাক্টরিসহ অন্যান্য শিল্প ও ব্যবসাপ্রতিষ্ঠান সীমিত আকারে চালুর বিষয়ে আগামীকাল রোববার (৩ মে) আন্তঃমন্ত্রণালয় সভা ডেকেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) শনিবারের তথ্য অনুযায়ী, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে দেশে নতুন করে আরও ৫৫২ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন আক্রান্ত ৫ জন।

এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৭৯০ জনে, মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭৫ জনে। এছাড়া সুস্থ হয়েছেন আরও তিনজন। ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা ১৭৭।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ