কলকাতায় ফিরে গেলেন অঞ্জু ঘোষ

0
115
প্রিন্ট

দীর্ঘ ২০ বছর পর গত ২৩ জানুয়ারি শুটিংয়ের কাজে কলকাতা থেকে ঢাকায় এসেছেন চিত্রনায়িকা অঞ্জু ঘোষ। উদ্দেশ্য দীর্ঘ দিন পর ঢাকাই ছবিতে কাজ করা। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই ‘মধুর ক্যান্টিন’ ছবির শুটিংয়ে তার অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু শুটিং না করেই তিনি ফিরে যাচ্ছেন কলকাতায়।

বিষয়টি জানতে পেরে ‘মধুর ক্যান্টিন’ ছবির নির্মাতা সাঈদুর রহমান সাঈদের সঙ্গে যোগাযোগ করা হলে, তিনি বিস্তারিত বলেন, ‘পারিবারিক কারণে তিনি আগামীকাল কলকাতা চলে যাচ্ছেন। আমাকে বলেছেন, ১০ দিন সময় লাগবে। কলকাতায় তার একটা গুরুত্বপুর্ণ কাজ আছে। তাই আপাতত ওই ছবির শুটিংও হচ্ছে না।

চলচিত্র নির্মাতা আরও বলেন, ‘অঞ্জু ঘোষ দেশে আসলেই আমরা শুটিং শুরু করবো। আপাতত তা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। দিদি বেশি দিন সময় নেবেন না বলেও আমাকে জানিয়েছেন।’

প্রায় ২০ বছর ধরে ভারতের পশ্চিমবঙ্গের বাসিন্দা অঞ্জু ঘোষ। কলকাতা শহরের সল্ট লেকের তার নিজস্ব তিন তলা বাসাতেই বেশিরভাগ সময় কাটান তিনি। এছাড়া শহরের দমদম ও রাজারহাটে তার দুটি অ্যাপার্টমেন্টও আছে।

উল্লেখ্য, ‘মধুর ক্যান্টিন’ সিনেমায় মধুদার চরিত্রে অভিনয় করছেন ওমর সানী এবং মধু দার স্ত্রীর ভূমিকায় থাকবেন অঞ্জুঘোষ। আর সাংবাদিকের ভূমিকায় দেখা যাবে মৌসুমীকে। সিনেমায় মধুদার জীবনের ১৯৬৪ থেকে ১৯৭১-এর সময়টাই উঠে আসবে।