নিজের শরীরের গোপন রহস্য ফাঁস করলেন বিদ্যা বালান

0
761
প্রিন্ট

নায়িকা মানেই অপরূপ সুন্দরী তন্বী, সৌন্দর্যের ভরা সারা শরীর অথ্যাৎ পা খেকে মাথা পর্যন্ত সবকিছুই সুন্দর হতে হবে। কিন্তু না নায়িকা হতে এখন আর সুন্দরের প্রয়োজন নেই। সময়ের সাথে বদলে গেছে মানুষের চিন্তা চেতনা। এখন অভিনয় দিয়েই বাজিমাত করা য়ায়।

সম্প্রতি ফিল্মফেয়ারের এক সাক্ষাৎকারে নিজের শরীর নিয়ে যা বললেন বিদ্যা বালান। অভিনয় জীবনের শুরুতেই তিনি একটু বেশিই মোটা ছিলেন। তার দাবি, রোগা হওয়ার চেষ্টা তিনি করেছিলেন। কিন্তু কিছু শারীরিক সমস্যার কারণে তা সম্ভব হয়নি। আর এ নিয়ে প্রায় সময়ই তাকে শুনতে হয় সমালোচনা। তাছাড়া মোটা হওয়ায় বাণিজ্যিক ছবিতেও তার উপস্থিতি কম।

সম্প্রতি এক সাক্ষাৎকারে বিদ্যা বলেন, ‘সারা জীবন হরমোনের সমস্যায় ভুগছি আমি। যখন অল্প বয়স, লোকে বলতো এত সুন্দর দেখতে তোমায়, একটু ওজন কমিয়ে ফেল। এটা শুনতে কিন্তু সবসময় ভালো লাগে না। আমি ব্যায়াম করতাম। তাতে হরমোনের সমস্যা কিছু কমেছিল। কিন্তু পরে আবার বেড়ে যায়।’

তবে এতে কোনো চিন্তা নেই বলিউডের জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা বালানের। বরং তিনি বেশ সুখেই আছেন। বাণিজ্যিক ছবিতে কাজ না করলেও দিয়ে যাচ্ছেন একের পর এক ব্যবসা সফল ছবি। তবে এতে সমালোচকদের মুখ তিনি বন্ধ করতে পারেননি। এখনো তাকে মোটা হওয়ার জন্য মাঝে মাঝে কথা শুনতে হয়।

‘ডার্টি পিকচার’ খ্যাতে এই অভিনেত্রী বলেন, ‘আসলে লোকে ভাবে অতিরিক্ত খাবার, শরীরচর্চা না করার জন্য মোটা হয়ে যাচ্ছি। আসলে তো তা নয়। হরমোনের সমস্যার জন্য কখনো রোগা হতেই পারলাম না। কিন্তু লোকে বিচার করে অন্যভাবে। শরীরচর্চা করতে বললেই আমার রাগ হয়ে যায়। কীভাবে লোকে জানতে পারছে, আমি শরীরচর্চা করছি না? কত চ্যালেঞ্জ পেরতে হচ্ছে, তার খবর কেউ রাখে কি?’

চেহারার কারণে শুধু বিদ্যা নয়, ঘরে-বাইরে বহু নারীকে সমালোচনার মুখোমুখি হতে হয়। সেই পরিস্থিতিতে মুখ বন্ধ করে না রেখে জবাব দেওয়ার পরামর্শ দিয়েছেন বিদ্যা।