সরকারি ব্যবস্থাপনায় আরও ৮ দিন হজ নিবন্ধনের সময় বাড়ল

0
39
প্রিন্ট

চলতি হজ মৌসুমে সরকারি ব্যবস্থাপনায় হজে গমনেচ্ছুদের কোটা পূরণ না হওয়ায় নিবন্ধনের সময়সীমা আবারও বাড়ানো হয়েছে। আগের নির্ধারিত সময়সীমা  অনুযায়ী  ১০ এপ্রিল নিবন্ধনের সময় শেষ হয়ে যায়। কিন্তু কাঙ্খিত কোটা পূরণ না হওয়ায় আরও একদফা সময় বাড়িয়ে ১৮ এপ্রিল পর্যন্ত করা হয়েছে। ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. শিব্বির আহমেদ উছমানী স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়, সরকারি ব্যবস্থাপনায় হজে গমনের কোটা এখনো খালি আছে। আগে এলে আগে প্রাক-নিবন্ধনের ভিত্তিতে রেজিস্ট্রেশন কার্যক্রমের সময়সীমা ১০ এপ্রিলের পরিবর্তে আগামী ১৮ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হলো। তবে পাসপোর্ট ভেরিফিকেশনের সুবিধার্থে আগামী ১৭ এপ্রিলের মধ্যে পাসপোর্ট দাখিল করতে হবে। উলেস্নখ্য, রেজিস্ট্রেশনের জন্য সরকারি ছুটির দিনেও পাসপোর্ট দাখিল করা যাবে।

ইতিপূর্বে আহ্বানকৃত প্রাক-নিবন্ধিত ব্যক্তিদের মধ্যে যারা কোনো কারণে নিবন্ধন করতে পারেননি তাদের মধ্যে ২০১৯ সালে হজ পালনে আগ্রহীদের পরিচালক, হজ অফিস, ঢাকা বরাবর লিখিত আবেদন বা prp@hajj.gov.bd; morahajsection@gmail.com ই-মেইল অবহিতকরণ অথবা ০৯৬০২৬৬৬৭০৭ -এই নম্বরে ফোন করে জানানোর জন্য অনুরোধ করা হয়েছে।