মোস্তফা কামাল সৈয়দের মৃত্যুতে বাংলাদেশ সংগীত পরিষদের শোক প্রকাশ

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন বাংলাদেশ মিডিয়া জগতের কিংবদন্তি মোস্তফা কামাল সৈয়দ (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

গত কয়েকদিন ধরে তিনি দুরারোগ্য কোভিড-১৯-এর সাথে লড়ছিলেন – আশা ছিল হয়তো আল্লাহর অসীম কৃপায় তিনি জয়ী হবেন। কিন্তু রবিবার (৩১ মে) দুপুর দেড়টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি ইন্তেকাল করেন।

বাংলাদেশ সংগীত পরিষদের সভাপতি মিসেস রেহানা আশিকুর রহমান স্বাক্ষরিত বিবৃতিতে আরো বলা হয় ষাটের দশক থেকে শুরু এবং আজ অবধি বাংলাদেশ মিডিয়া ও সাংস্কৃতিক পরিমণ্ডলে তাঁর পদচারণা ছিল সর্বত্র। তিনি ছিলেন মিডিয়া জগতের অন্যতম প্রধান ব্যক্তিত্ব এবং আজকে যে কয়কজনের হাত ধরে আধুনিক টেলিভিশন ও বেতারের বিকাশ, তিনি ছিলেন তাঁর অন্যতম প্রধান রূপকার। পরিশীলিত ব্যক্তিত্ব মোস্তফা কামাল সৈয়দ ছিলেন বিনম্র শিষ্টাচার, অন্তরঙ্গতা, ভদ্রতা ও পরিমিত বোধের অনুপম দৃষ্টান্ত। তাঁর অনুপস্থিতি মিডিয়া ও সাংস্কৃতিক জগতে অপূরণীয় শূন্যতা সৃষ্টি করবে।

বিবৃতিতে আরো বলা হয় আমরা শিল্পী সমাজ, বাংলাদেশ সংগীত পরিষদ গভীরভাবে মর্মাহত ও শোকার্ত। করুণাময় আল্লাহ তাআলা তাঁকে যেন বেহেশত নসিব করেন। তাঁর প্রিয় জন, পরিবারের সদস্যবৃন্দ এবং বিশেষ করে তাঁর সুযোগ্য সহধর্মিনী খ্যাতনামা কণ্ঠশিল্পী জিনাত রেহানা – সকলে যেন ধৈর্য ও সাহসের সাথে কঠিন এ শোক বহন করতে পারেন এই দোয়া করছি।

image_printপ্রিন্ট করুন
শেয়ার করুনঃ