টাকার অভাবে কলেজে ভর্তি অনিশ্চিত

টাকার অভাবে কলেজে ভর্তি অনিশ্চিত কুমিল্লার দেবিদ্বার উপজেলার সুলতানপুর ইউনিয়নের তুলাগাঁও গ্রামের মেধাবী ছাত্রী যারিন তাসনিমের। গরিব দিনমজুর পিতা-মাতার পক্ষে মেয়ের পড়াশুনার খরচ বহন করাও সম্ভব হচ্ছে না। এমতাবস্থায় সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তার পরিবার।

জানা গেছে, কুমিল্লার দেবিদ্বার উপজেলার সুলতানপুর ইউনিয়নের তুলাগাঁও গ্রামের মো: জিয়াউল হক সরকারের মেয়ে যারিন তাসনিম সরকার (১৬) এ বছর কুমিল্লা পুলিশ লাইন উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। সে পিএসসি ও জেএসসিতে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছিল।

তাদের একটি বসতভিটে ছাড়া আর কোনো আবাদি জমি নেই। গরীব ও মেধাবী যারিন খেয়ে না খেয়ে প্রতিদিন তিন কিলোমিটার পায়ে হেঁটে স্কুলে যেত। কোচিং বা প্রাইভেট পড়ার মতো তার আর্থিক সামর্থ্য ছিল না। নিজের চেষ্টা এবং স্কুলের শিক্ষকদের সহযোগিতায় সে এই সাফল্য অর্জন করেছে। সংসারের খরচ জোগাতে সে স্কুল ছুটির দিনে মায়ের সঙ্গে অন্যের বাড়িতে কাজ করত।

এ ছাড়া স্কুল ছুটির পর সে টিউশন করে তার পড়ার লেখার খরচ যোগার করত। তার স্বপ্ন ভবিষ্যতে ডাক্তার হয়ে এলাকার গরিব-দুঃখী ও অসহায় মানুষের সেবা করা। কিন্তু অর্থাভাবে তার এখন একাদশ শ্রেণিতেই ভর্তি হওয়া অনিশ্চিত হয়ে পড়েছে। আর্থিক সহযোগিতা পেলে সে ভবিষ্যতে আরও ভালো ফলাফল করতে পারবে। মেয়ের ভবিষ্যতের কথা চিন্তাকরে সমাজের ধনবানব্যক্তিদের প্রতি সাহায্যের আবেদন জানিয়েছেন তার পরিবার।

যোগাযোগের ঠিকানা: গ্রাম: তুলাগাঁও, ইউনিয়ন: সুলতানপুর, উপজেলা: দেবিদ্বার, জেলা: কুমিল্লা। মোবাইল: ০১৭১২৯৭০৫৯৭, ০১৭২৪০০১৭৭১।

image_printপ্রিন্ট করুন
শেয়ার করুনঃ