বাংলাদেশ থেকে ভারতে বিমান, নভোএয়ার ও ইউএস বাংলার ফ্লাইট বাতিল

ম্যানচেস্টারের উদ্দেশে ঢাকা ছাড়ল বিমানের ফ্লাইট

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে আগামীকাল শুক্রবার (১৩ মার্চ) থেকে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত ভারতে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে দেশটির সরকার। এ কারণে বাংলাদেশ থেকে ফ্লাইট পরিচালনা বন্ধ করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সসহ বেসরকারি দুটি এয়ার লাইন্স।

জানা গেছে, বিমান, নভোএয়ার ও ইউএস বাংলা এয়ারলাইনস ভারতে প্রতি সপ্তাহে মোট ৩৭টি ফ্লাইট পরিচালনা করে আসছিল।

বিমানের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, কলকাতায় প্রতিদিন দুটি করে বিমানের ফ্লাইট রয়েছে। দিল্লিতেও প্রতিদিন একটি করে ফ্লাইট ছিল। তবে করোনাভাইরাসের কারণে গত কয়েক দিন ধরে ঢাকা-দিল্লি রুটে প্রতি সপ্তাহে তিনটি করে ফ্লাইট চলানো হচ্ছিল। ভারত সরকারের নিষেধাজ্ঞার কারণে আগামীকাল শুক্রবার সন্ধ্যার পর বিমানের কোনো ফ্লাইট ভারতে যাবে না।

নভোএয়ারের সিনিয়র ম্যানেজার (মার্কেটিং অ্যান্ড সেলস) এ কে এম মাহফুজুল আলম বলেন, শুক্রবার থেকে সন্ধ্যায় নভোএয়ারের ফ্লাইট যাত্রী ছাড়াই কলকাতায় যাবে। সেখান থেকে ফিরতি যাত্রীদের আনা হবে। তবে ১৪ মার্চ থেকে তাদের কলকাতা ফ্লাইট পুরোপুরি বন্ধ হয়ে যাবে।

ঢাকা থেকে চেন্নাই ও কলকাতায় প্রতি সপ্তাহে ১৩টি ফ্লাইট রয়েছে ইউএস বাংলা এয়ারলাইনসের। তবে ১৫ মার্চ পর্যন্ত ঢাকা-চেন্নাই রুটে এবং ১৬ মার্চ পর্যন্ত ঢাকা-কলকাতা রুটে কেবল ফিরতি যাত্রীদের আনতে ফ্লাইট চালাবে তারা। ইউএস বাংলা এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম বলেন, কাল থেকে ভারতীয় ছাড়া অন্য কোনো দেশের যাত্রীদের কলকাতা ও চেন্নাইয়ে নেওয়া হবে না। এর পর থেকে ১৫ এপ্রিল পর্যন্ত রাষ্ট্রীয় সিদ্ধান্ত অনুযায়ী ইউএস বাংলার ভারতের ফ্লাইট বন্ধ থাকবে।

image_printপ্রিন্ট করুন
শেয়ার করুনঃ