রবিবার, ৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

বিমান বহরে যুক্ত হয়েছে আরো ১৫টি নতুন উড়োজাহাজ

প্রকাশঃ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে বর্তমানে সর্বাধুনিক আরো ১৫টি নতুন উড়োজাহাজ যুক্ত হয়েছে বলে জানিয়েছেন বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। শনিবার (২০ নভেম্বর) রাজধানীতে বিমানের প্রধান কার্যালয় বলাকায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে প্রধানমন্ত্রীর নির্দেশনায় বিমানকে নতুনভাবে গড়ে তোলা হচ্ছে। নতুন উড়োজাহাজ সয়যুক্তির মাধ্যমে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুট বৃদ্ধি, বিমানের অপারেশনের পরিধি বাড়ানো হচ্ছে।

বিশ্বে কোভিড-১৯ এর কারণে সবচেয়ে বেশি এভিয়েশন ও পর্যটনশিল্প ক্ষতিগ্রস্ত হয়েছে উল্লেখ করে বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী বলেন, বিশ্বের সব এয়ারলাইন্স একটি বিশেষ পরিস্থিতির মধ্য দিয়ে সময় অতিবাহিত করেছে। বিমানও এর বাইরে নয়। সেই সময় দেশে দেশে বিভিন্ন এয়ারলাইন্স তাদের কর্মী ছাঁটাই করেছে, কিন্তু মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক নির্দেশনার কারণে বিমানের একজন কর্মীকেও চাকরি হারাতে হয়নি।

মো. মাহবুব আলী আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্রতিষ্ঠা করেছেন। দেশের এভিয়েশন শিল্পের বিকাশে পথপ্রদর্শক বিমান। প্রতিষ্ঠার পর হতে বিগত ৪৯ বছরে বিমান নানা বিবর্তনের মধ্য দিয়ে পথ পরিক্রম করেছে।

আরও পড়ুন : চার দেশে ফ্লাইট স্থগিত করল তুরস্ক

বিমানের কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে মাহবুব আলী বলেন, যারা বিমানের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করবে তাদের কোনো প্রকার ছাড় দেওয়া হবে না। তাদের কঠোর পরিণতি ভোগ করতে হবে।

আলোচনা সভা শেষে প্রতিমন্ত্রী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৫০ বছর পূর্তির লোগো উন্মোচন করেন।

এসময় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. আবু সালেহ মোস্তফা কামালের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ