শনিবার, ৪ঠা মে ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

পুঁজিবাজারে চালু হচ্ছে ডিজিটাল সাবমিশন অ্যান্ড ডিসেমিনেশন প্লাটফর্ম

প্রকাশঃ

প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) চালু হচ্ছে ডিজিটাল সাবমিশন অ্যান্ড ডিসেমিনেশন প্লাটফর্ম সফটওয়্যার। এক সংবাদ বিজ্ঞপ্তিতে ডিএসই এ তথ্য জানিয়েছে। আজ বৃহস্পতিবার (৮ জুলাই) বিকেল ৪টায় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ নতুন এই প্লাটফর্মটি উদ্বোধন করবেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ডিজিটাল বাংলাদেশ’ দর্শনের সঙ্গে সঙ্গতি রেখে তালিকাভুক্তি এবং এর বিভিন্ন প্রয়োজনীয় কমপ্লায়েন্সের জন্য একটি সমন্বিত অনলাইন ডেটা সংগ্রহ, তথ্য জমা ও প্রচারের জন্য প্লাটফর্ম তৈরি করা হয়েছে।
ডিজিটাল প্লাটফর্মটি দেশের পুঁজিবাজারের জন্য একটি বড় পদক্ষেপ। এই ইনফরমেশনগুলো অনলাইন সাবমিশনের মাধ্যমে দেশের পুঁজিবাজারের স্বচ্ছতা ও জবাবদিহিতা বাড়বে। নতুন এই সফটওয়্যারটি ডিএসইর নিজস্ব দক্ষ কর্মীবাহিনী তৈরি করেছে, যা বিদেশি নির্ভরতা কমানোর জন্য অগ্রণী ভূমিকা পালন করবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ডিএসইর ডিজিটাল সাবমিশন অ্যান্ড ডিসেমিনেশন প্লাটফর্ম একটি স্বপ্ন ছিল। আর এই স্বপ্ন বাস্তবায়নের জন্য ডিএসইর দক্ষ কর্মীবাহিনী অক্লান্ত পরিশ্রম করেছেন। এই সফটওয়্যারের মাধ্যমে ডেটা ইনপুট ও সাবমিশন অতি সহজে ও কম সময়ে করা যাবে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ