বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড শুরু হচ্ছে

বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০২০-এর কার্যক্রম শুরু হতে যাচ্ছে। গতকাল আনুষ্ঠানিকভাবে তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষস্থানীয় বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

বেসিস অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে বেসিসের পক্ষে বক্তব্য রাখেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০২০-এর আহ্বায়ক ও বেসিসের জ্যেষ্ঠ সহসভাপতি ফারহানা এ রহমান, ব্যাংক এশিয়ার প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক আরফান আলী, ব্যাংক এশিয়ার আন্তর্জাতিক বিভাগের প্রধান জিয়া আরফিন এবং বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০২০-এর যুগ্ম আহ্বায়ক ও বেসিস পরিচালক রাশাদ কবির। অন্যান্যের মধ্যে বেসিসের সহসভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ ও সহসভাপতি (অর্থ) মুশফিকুর রহমান।

বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০২০-এর আহ্বায়ক ও বেসিসের জ্যেষ্ঠ সহসভাপতি ফারহানা এ রহমান বলেন, বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড বেসিসের একটি গুরুত্বপূর্ণ কার্যক্রম। নানা কারণে গত কয়েক বছর আমরা এটি আয়োজন করতে পারিনি। আমরা আশা করছি এখন থেকে বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ডের বার্ষিক কার্যক্রম নিয়মিতভাবে করা হবে। তিনি আরো উল্লেখ করেন যে, কোম্পানি ক্যাটাগরিতে তিনটি, ব্যক্তি ক্যাটাগরিতে দুইটিসহ মোট ৫টি ক্যাটাগরিতে সর্বমোট ১০০টি অ্যাওয়ার্ড প্রদান করা হবে। এবারে একটি নতুন ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড প্রদান করা হবে সেটি হলো এক্সপোর্ট এক্সিলেন্স অ্যাওয়ার্ড।

বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড আয়োজনে বেসিসের অন্যতম প্রধান উদ্দেশ্য হলো সরকারের ২০২৩ সাল নাগাদ ৫ বিলিয়ন মার্কিন ডলার আয়ের রপ্তানি লক্ষ্যমাত্রা অর্জনে ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোকে উত্সাহিত করা।

বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০২০ সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন http://outsourcingaward. basis.org.bd/ ঠিকানা থেকে।

image_printপ্রিন্ট করুন
শেয়ার করুনঃ