শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

বঙ্গবন্ধুর জন্মদিনে শিশুদের মধ্যে বই ও ইফতার বিতরণ করেছে এনআরবিসি ব্যাংক

প্রকাশঃ

স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে এনআরবিসি ব্যাংক। ১৭ মার্চ, রোববার দিবসটি উপলক্ষে প্রধান কার্যালয়সহ সারাদেশের বিভিন্ন শাখা-উপশাখার মাধ্যমে হতদরিদ্র, এতিম, পথশিশু ও শিশু-কিশোরদের মধ্যে ইফতার সামগ্রী এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই বিতরণ করা হয়েছে। এসব কর্মসূচিতে রংপুরের মিঠাপুকুরের সংসদ সদস্য জাকির হোসেন সরকার ও এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান পারভেজ তমাল সহ ব্যাংকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস উপলক্ষে মিঠাপুকুর উপজেলা পরিষদ মিলনায়তনে শিশু-কিশোরদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিজয়ীদের পুরস্কার প্রদানসহ অংশগ্রহণকারী শিশু-কিশোরদের বঙ্গবন্ধুর জীবনী, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই প্রদান করা হয়।
অনুষ্ঠানে স্থানীয় এমপি জাকির হোসেন সরকার বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের জন্ম হতো না। তাঁর দূরদর্শী নেতৃত্বের কারণেই শোষণের নাগপাশ ছিড়ে পাকিস্তানী হানাদার বাহিনীকে পরাজিত করে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। শিশু-কিশোরদেরকে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার ইতিহাস সম্পর্কে জানানোর জন্য এনআরবিসি ব্যাংকের এই কর্মকান্ড সত্যই প্রশংসনীয়।

এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান পারভেজ তমাল বলেন, বাংলাদেশের রূপকার ও বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর এনে দেওয়া স্বাধীনতা সত্যিকার অর্থে স্বার্থক হবে যখন বাংলার প্রতিটি মানুষ অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করছে এনআরবিসি ব্যাংক। দারিদ্রমুক্ত, ক্ষুধামুক্ত বাংলা গড়ার লক্ষে প্রত্যন্ত অঞ্চলে মানুষের দোরগোড়ায় গিয়ে এনআরবিসি ব্যাংক ব্যাংকিং সেবা প্রদান করছে। ঘরে বসে মানুষের কর্মসংস্থান নিশ্চিত করা এবং গ্রামকে শহরায়ন কর্মসূচি বাস্তবায়ন করতে বিনাজামানতে স্বল্পসুদে ক্ষুদ্রঋণ বিতরণ করছে এনআরবিসি ব্যাংক।

এদিকে রোববার সন্ধ্যায় রাজধানীসহ সারাদেশের বিভিন্ন এতিম খানার এতিম শিশু, হতদরিদ্র ও পথশিশুদের মাঝে ইফতার বিতরণ করা হয়েছে। একই সাথে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহিদ সদস্যদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ