শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

শেয়ারহোল্ডারদের লভ্যাংশ না দেওয়ায় ৪ কোম্পানি পরিদর্শন করবে ডিএসই

প্রকাশঃ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ‘জেড’ ক্যাটাগরির ৪ কোম্পানির প্রধান কার্যালয় ও প্রকল্প পরিদর্শন করবে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। ডিএসইর আবেদনের প্রেক্ষিতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) গতকাল রোববার ডিএসইকে পরিদর্শনের অনুমতি দিয়ে একটি চিঠি পাঠিয়েছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানি ৪টি হচ্ছে- আইসিবি ইসলামী ব্যাংক, ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক (আইএসএন), ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেড এবং বীচ হ্যাচারী লিমিটেড।

উল্লেখ্য, গত ৫ বছরের বেশি সময় ধরে কোম্পানি ৪টি শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দিচ্ছে না। এদের বাইরে আরও ১০টি কোম্পানির একই অবস্থা। এ অবস্থায় ডিএসইর তালিকাভুক্তি বিধিমালায় প্রদত্ত ক্ষমতাবলে আলোচিত ৪ কোম্পানিসহ ১৪টি কোম্পানির পারফরম্যান্স মূল্যায়নের প্রক্রিয়া শুরু করে স্টক এক্সচেঞ্জটি।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে এই ১৪ কোম্পানিসহ ২০টি কোম্পানির প্রধান কার্যালয়, কারখানা বা প্রকল্প পরিদর্শনের সিদ্ধান্ত নেয় স্টক এক্সচেঞ্জটির পরিচালনা পর্ষদ। এই সিদ্ধান্ত কার্যকর করতে পরিদর্শনের অনুমতি চেয়ে বিএসইসির কাছে চিঠি পাঠানো হয়। প্রায় ৬ মাস পরে বিএসইসি ওই তালিকা থেকে ৪টি কোম্পানি পরিদর্শনে ডিএসইকে অনুমতি দিয়েছে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ