শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

এমাসেই বন্ধ হচ্ছে বিমানের ঢাকা-ইয়াঙ্গুন রুট

প্রকাশঃ

যাত্রী সংকটের কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-ইয়াঙ্গুন রুট বন্ধ করে দিচ্ছে বিমান কর্তৃপক্ষ। এই রুটে ফ্লাইট পরিচালনা করতে গিয়ে দীর্ঘ দিন ধরেই বিপুল আর্থিক লোকসান গুনছে বিমান।

গতকাল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দায়িত্বশীল এক কর্মকর্তা বলেন, ২০১৫ সালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা-ইয়াঙ্গুন রুটে সরাসরি ফ্লাইট অপারেশন শুরু করে। শুরুর পর থেকেই এই রুটে যাত্রী সঙ্কট দেখা দেয়। বছরের পর বছর এই রুটে ফ্লাইট পরিচালনা করতে গিযে বিমান কর্তৃপক্ষকে বড় ধরনের ক্ষতির মুখে পড়তে হয়।

তিনি বলেন, নতুন পরিকল্পনা মোতাবেক ২৮ অক্টোবর থেকেই ঢাকা-ইয়াঙ্গুন রুটে ফ্লাইট চলাচল আনুষ্ঠানিকভাবে বন্ধ হতে যাচ্ছে।

প্রতি বছর শীতকাল সামনে রেখে ফ্লাইট অপারেশন শিডিউলে পরিবর্তন আনা হয়। এবারো কয়েকটি রুটে বিমান কর্তৃপক্ষ পরিবর্তন আনতে যাচ্ছে। সেই সাথে ওই দিন অথ্যাৎ ২৮ অক্টোবর থেকে ঢাকা-মদিনা রুটে সরাসরি ফ্লাইট চলাচল শুরু হবে। তিনি আরো বলেন, চলতি বছরের যেকোনো সময় ঢাকা-গুয়াংজু রুটে ফ্লাইট চলাচল শুরু হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বর্তমানে বিমানের মোট ১৬টি রুটে ফ্লাইট চলাচল করছে। রুটগুলো হচ্ছে ব্যাংকক, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, নেপাল, কলকাতা, দিল্লি, মাস্কাট, আবুধাবি, দোহা, কুয়েত, দুবাই, রিয়াদ, দাম্মাম, জেদ্দা, লন্ডন ও ইয়াঙ্গুন। লিজ এয়ারক্রাফট, নতুন প্রজন্মের ড্রিমলাইনারসহ মোট ১৬টি উড়োজাহাজ দিয়ে পরিকল্পনা সাজানো হয়েছে।

শীতকালীন সময়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট অপারেশন সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। অভ্যন্তরীণ ও আন্তজার্তিক রুটের ফ্লাইট পরিকল্পনায় বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ