শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

রূপ চর্চায় গোলাপের ব্যবহার

প্রকাশঃ

রূপচর্চায় গোলাপের ব্যবহার বেশ পুরোনো ও ঐতির্যময়। প্রাচীন যুগে রানি ও রাজকুমারীরা গোলাপের পাপড়ি দেওয়া পানি ব্যবহার করতেন। ত্বকের বিভিন্ন সমস্যা সমাধানে কিন্তু এটি দারুণ কাজ করে। চলুন গোলাপের কিছু ব্যবহার সম্পর্কে জেনে নিই-

ত্বকের কোমলতা বৃদ্ধি: রাতে ঘুমাতে যাওয়ার পূর্বে ২ কাপ পানিতে একটি তাজা গোলাপের পাপড়ি ভিজিয়ে রাখুন। সকালে ঘুম থেকে উঠে এই পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। ত্বক হবে উজ্জ্বল ও কোমল।

ময়েশ্চারাইজার হিসেবে: ১ চা চামচ গোলাপের রসের সঙ্গে মিশিয়ে নিন ১ চামচ অলিভ অয়েল। এই মিশ্রণ ত্বকে লাগান। এটি ত্বকে ময়েশ্চারাইজারের কাজ করবে।

ব্রণ দূর করতে: ত্বক থেকে ব্রণ ও ব্রণের দাগ দূর করে গোলাপ। ব্রণের স্থানগুলোতে গোলাপের পাপড়ি বেটে লাগান। নিয়মিত ব্যবহারে ব্রণ দূর হবে।

ডার্ক সার্কেল দূর করতে: চোখের নিচ থেকে কালো দাগ বা ডার্ক সার্কেল দূর করতে সাহায্য করে গোলাপের পাপড়ি। একটি পাত্রে অল্প একটু পানি নিয়ে তাতে কিছুক্ষণ গোলাপের পাপড়ি ভিজিয়ে রাখুন। এরপর তুলার সাহায্যে এই পানি চোখের চারপাশে লাগিয়ে ১৫ মিনিট চোখ বন্ধ রাখুন। নিয়মিত ব্যবহারে দূর হবে ডার্ক সার্কেল।

এছাড়াও চুল ও ঠোঁটের যত্নেও ব্যবহার করতে পারেন গোলাপের পাপড়ি। তবে আর কী, দেরি না করে সৌন্দর্য চর্চায় ব্যবহার করুন গোলাপ।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ