রোববার বিটিআরসিকে ১০০০ কোটি টাকা দেবে গ্রামীণফোন

আদালতের নির্দেশ অনুযায়ী বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) ১০০০ কোটি টাকা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বেসরকারি মোবাইল অপারেটর গ্রামীণফোন। আপিল বিভাগের নির্দেশ অনুযায়ী আগামী রোববার বিটিআরসিকে ১০০০ কোটি টাকা দেবে প্রতিষ্ঠানটি।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) গ্রামীণফোনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গ্রামীণফোন বাংলাদেশের আইনি পদ্ধতিকে সম্মান করে কোর্টের নির্দেশনা মেনে টাকা জমা দিচ্ছে। গ্রামীণফোন আশা করে, এরপর বাধা ছাড়াই প্রতিষ্ঠানটি ব্যবসায়িক কার্যক্রম চালাতে পারবে।

এ বিষয়ে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, গ্রামীণফোনের সঙ্গে সরকারের কোনো বৈরী সম্পর্ক নেই। সরকার তার পাওনা চেয়েছে। পাওনা পরিশোধে গ্রামীণফোনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে মন্ত্রী বলেন, গ্রামীণফোনের সঙ্গে যেকোনো বিষয়ে আলোচনার পথ খোলাই থাকছে।

এর আগে গত বৃহস্পতিবার বিটিআরসির নিরীক্ষা দাবির পাওনা এক হাজার কোটি টাকা আগামী সোমবারের মধ্যে দিতে গ্রামীণফোনকে নির্দেশ দেন আপিল বিভাগ। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদুল হোসনসহ আপিল বিভাগের সাতজন বিজ্ঞ বিচারপতি গ্রামীণফোনের আবেদন শোনেন এবং সোমবারের মধ্যে বিটিআরসিকে এক হাজার কোটি টাকা দিতে আদেশ দেন।

একই সঙ্গে সোমবারের মধ্যে গ্রামীণফোনের রিভিউ আবেদনের ওপর আদেশের জন্য দিন ধার্য করেছেন আপিল বিভাগ। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন সাত সদস্যের আপিল বিভাগ দিনটি ধার্য করেন।

এর আগে গত ২৪ নভেম্বর আপিল বিভাগ প্রায় ১২ হাজার ৫৮০ কোটি টাকা পাওনার মধ্যে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) তিন মাসের মধ্যে দুই হাজার কোটি টাকা দিতে গ্রামীণফোনকে নির্দেশ দেন। এ আদেশ রিভিউ চেয়ে আবেদন করে গ্রামীণফোন।

image_printপ্রিন্ট করুন
শেয়ার করুনঃ