শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

নতুন মেসেজিং অ্যাপ ’থ্রেডস” আনছে ফেসবুক

প্রকাশঃ

যোগাযোগের ক্ষেত্রে মানুষ নানা রকম মেসেজিং অ্যাপ্লিকেশন ব্যবহার করছে। ফেসবুকের মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপের মতো অ্যাপ্লিকেশনগুলো এখন দারুণ জনপ্রিয়। এরপরও আরেকটি নতুন মেসেজিং অ্যাপ আনছে ফেসবুক কর্তৃপক্ষ। নতুন এই অ্যাপ্লিকেশনের নাম ‘থ্রেডস’। যারা বন্ধুদের সঙ্গে বেশি তথ্য শেয়ার করতে চান, অ্যাপ্লিকেশনটি মূলত তাদের জন্যই তৈরি। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

দ্য ভার্জের প্রতিবেদন অনুযায়ী, অ্যাপটি ইনস্টাগ্রামের সঙ্গী হিসেবে চালু করতে চাইছে ফেসবুক। অ্যাপটিতে স্বয়ংক্রিয়ভাবে অবস্থান, গতি, ব্যাটারির চার্জ প্রভৃতি তথ্য শেয়ার হয়ে যাবে। এ ছাড়া সামাজিক যোগাযোগের অন্যান্য কনটেন্ট, যেমন—ছবি ও টেক্সট শেয়ার করা যাবে। অ্যাপটি শুধু ঘনিষ্ঠ বন্ধুদের মধ্যে ব্যবহারের জন্যই চালু করছে। এখন অ্যাপটি পরীক্ষামূলক অবস্থায় রয়েছে।

গত জানুয়ারি মাসে হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার ও ইনস্টাগ্রাম সেবা একীভূত করার পরিকল্পনার কথা জানায় ফেসবুক। এতে অ্যাপ পরিবর্তন না করেও ব্যবহারকারী এসব সেবাতে বার্তা পাঠাতে পারবেন। অ্যাপগুলো আলাদা থাকলেও একটি মেসেজিং প্ল্যাটফরমের আওতায় আনার ঘোষণা দেওয়া হয়েছিল।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ