শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

বৃহস্পতিবার আসছে বিমানের চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’

প্রকাশঃ

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হচ্ছে ড্রিমলাইনার ‘রাজহংস’। বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তিসংবলিত বোয়িং ৭৮৭ উড়োজাহাজটি ওইদিন বিকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। ড্রিমলাইনারটিকে ওয়াটার ক্যানন স্যালুটের মাধ্যমে স্বাগত জানানো হবে ।

জানা গেছে, ২০০৮ সালে মার্কিন উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং কোম্পানির সঙ্গে ১০টি নতুন উড়োজাহাজ কেনার জন্য চুক্তিবদ্ধ হয় বাংলাদেশ বিমান। ইতোমধ্যে চারটি বোয়িং ৭৭৭-৩০০ ইআর, দুটি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার বহরে যুক্ত হয়েছে। ‘রাজহংস’আসার মাধ্যমে ১০টি উড়োজাহাজই বহরে যোগ হচ্ছে।

আগামী শনিবার চতুর্থ ড্রিমলাইনারটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উড়োজাহাজটি দেশে আনতে বিমানের একটি প্রতিনিধি দল বর্তমানে যুক্তরাষ্ট্রের সিয়াটলে অবস্থান করছেন।

টানা ১৬ ঘণ্টা উড়তে সক্ষম এ ড্রিমলাইনার ‘রাজহংস’চালাতে অন্যান্য উড়োজাহাজের তুলনায় ২০ শতাংশ কম জ্বালানি লাগবে। এর আসন সংখ্যা ২৭১টি বিজনেস ক্লাস ২৪টি আর ২৪৭টি ইকোনমি ক্লাস। বিজনেস ক্লাসে ২৪টি আসন ১৮০ ডিগ্রি পর্যন্ত রিক্লাইন্ড সুবিধা এবং সম্পূর্ণ ফ্ল্যাটবেড হওয়ায় যাত্রীরা আরামদায়কভাবে স্বাচ্ছন্দ্যের সঙ্গে ভ্রমণ করতে পারবেন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ