শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

মিনিস্টার হাইটেক পার্ক কারখানায় ভয়াবহ অগ্নিকান্ড

প্রকাশঃ

মাইওয়ান ইলেকট্রনিকসের অঙ্গপ্রতিষ্ঠান মিনিস্টার হাইটেক পার্ক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গাজীপুর মহানগরীর ধীরাশ্রম এলাকার অবস্থিত মিনিস্টার কারখানাটির পাশাপাশি থাকা দুটি ছয়তলা ভবনের ওপরের তলা সম্পূর্ণ পুড়ে গেছে। গাজীপুরসহ আশপাশের ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট প্রায় সাত ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস ও কারখানা কর্তৃপক্ষ তাত্ক্ষণিক আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেনি। ফায়ার অ্যালার্ম ও অগ্নিনির্বাপণের পর্যাপ্ত সরঞ্জাম না থাকায় তিন সপ্তাহ আগে প্রতিষ্ঠানটিকে নোটিশ দিয়েছিল কল-কারখানা অধিদপ্তর।

কারখানার নিরাপত্তাকর্মী শামীম মিয়া জানান, শুক্রবার সপ্তাহিক ছুটির দিন হওয়ায় কারখানা বন্ধ ছিল। ভোর সাড়ে ৬টার দিকে প্রথমে পূর্ব দিকের ভবনের ছয়তলা থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। কিছুক্ষণের মধ্যেই আগুন বড় আকার ধারণ করছে। তখন দ্রুত ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। ফায়ার সার্ভিস আসার আগেই আগুন পাশের পশ্চিমের দিকের ভবনের ছয়তলায় ছড়িয়ে পড়ে।

কারখানার কর্মচারী সোহেল মিয়া জানান, ভবন দুটির ছয়তলা গুদাম হিসেবে ব্যবহার করা হতো। সেখানে বিপুল পরিমাণ এলইডি ও এলসিডি টিভি, ফ্রিজ, ইস্ত্রি, রাইস কুকারসহ বিভিন্ন ইলেকট্রিক পণ্য মজুদ ছিল।

গাজীপুর ফায়ার সার্ভিসের সহকারী উপপরিচালক মো. মামুনুর রশীদ জানান, কারখানা ভবনের ষষ্ঠ তলার গুদামে আগুনের সূত্রপাত হয়, পরে তা পাশের আরেকটি ছয়তলা ভবনে ছড়িয়ে পড়ে। আগুন ছয়তলায় থাকায় নিচ থেকে পানি দিতে সমস্যা হচ্ছিল। পরে সদর দপ্তর থেকে অত্যাধুনিক প্রযুক্তির টেন টেবিল লেডার গাড়ি এসে পানি দিয়ে আগুন নেভাতে সাহায্য করে।

প্রতিষ্ঠানের হেড অব মিডিয়া কে এম জি কিবরিয়া জানান, কারখানায় তৈরি করা বিভিন্ন ইলেকট্রনিক সরঞ্জাম ষষ্ঠ তলায় মজুদ রাখা ছিল। তবে সেখানে কত টাকার পণ্যসামগ্রী ছিল, সে বিষয়ে কোনো ধারণা দিতে পারেননি তিনি।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ