শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

ডিএসইর নতুন এমডি হলেন তারিকুল আমিন ভূঁইয়া

প্রকাশঃ

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নিয়োগ পেয়েছেন প্রযুক্তিবিদ তারিকুল আমিন ভূঁইয়া৷ পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) মঙ্গলবার তার নিয়োগে অনুমোদন দিয়েছে। এর আগে গতকাল সোমবার এমডি পদে নিয়োগ চেয়ে তারিক আমিন ভূঁইয়া, অভিজিৎ কুমার সাহা ও মুস্তাফিজুর রহমানের নাম কমিশনে প্রস্তাব করে ডিএসই কর্তৃপক্ষ। যার আলোকে কমিশন তারিকুল আমিন ভূইয়াকে এমডি পদে নিয়োগে অনুমোদন দিয়েছে। বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।

অস্ট্রেলিয়া প্রবাসি তারিক আমিন ভূঁইয়া হলেন ফ্রেন্ডশীপ এনজিওর আইটি অ্যাডভাইজার, হাস্কলাউড পিটিওয়াই লিমিটেড, সিডনীর প্রতিষ্ঠাকালীন সিইও এবং সিটিপিও এবং হাস্কলাউড বিডি লিমিটেডের নির্বাহী চেয়ারম্যান। তিনি ব্র্যাক ব্যাংকের সাবেক সিআইও এবং বিকাশের প্রতিষ্ঠাকালীন সিইও।

অন্য দুইজনের মধ্যে অভিজিৎ কুমার সাহা হলেন মার্কেন্টাইল ব্যাংকের উপ-প্রধান অর্থ কর্মকর্তা ও মুস্তাফিজুর রহমান সাবেক সচিব। প্রায় ৬ মাস পরে এসে এমডি পেতে যাচ্ছে ডিএসই। এর আগে সাবেক এমডি সানাউল হক গত বছরের ৮ অক্টোবর ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ পত্র জমা দেন। যা ২১ অক্টোবর ডিএসইর পর্ষদ সভায় গৃহিত হয়। যিনি ৭ জানুয়ারি বিদায় নেন।

 

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ