শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

শাহজালালে ২০টি স্বর্ণের বার সহ ৩ কর্মী আটক

প্রকাশঃ

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২০টি স্বর্ণের বার সহ বিমানের তিন পরিচ্ছন্নতাকর্মীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ। আটককৃতরা হলেন মোঃ সুমন শিকদার (৩৪), মোঃ শাহিন হোসেন (২৭) ও মোঃ বেলাল আকন (২৮)।

আজ শনিবার (৪ জানুয়ারী) বেলা সাড়ে ১১টার সময় বিমানবন্দরের কনকোর্স হলে বিমানের পরিচ্ছন্নতাকর্মী সুমনকে জুতার তলায় লুক্কায়িত ২০টি স্বর্ণের বার সহ আটক করা হয়। এসময় তার সহযোগী বিমানের আরেক দুই পরিচ্ছন্নতাকর্মী শাহিন হোসেন ও বেলাল আকনকেও আটক করা হয়।

জানা যায়, শনিবার ১০টা ২৫ মিনিটে আবুধাবি থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসে বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি-০২৮। এই বিমানে পরিচ্ছন্নতার কাজ করেন সুমন, শাহিন ও বেলাল। বিমানবন্দরের ১নং বেতে বিমানটি যাত্রী নামানোর জন্যে ডকিং করার পর পরিচ্ছন্নকর্মীরা বিমানে আরোহণ করে।পরিচ্ছন্নতার কাজ শেষ হলে তারা নেমে আসে। এসময় বিমানের নিরাপত্তায় থাকা আর্মড পুলিশের সদস্যরা সুমনকে তল্লাশি করতে চাইলে সে বাকবিতন্ডায় লিপ্ত হয়।

পরবর্তীতে সুমনসহ ৩ জনকে বিমানবন্দর আর্মড পুলিশের ‌অফিসে এনে তল্লাশি করলে সুমনের দুই জুতার শুকতলায় ২০ পিস স্বর্ণবার পাওয়া যায়। জিজ্ঞাসাবাদে সুমন জানায়, কালাম নামের বিমানের এক টেকনিশিয়ান বিমানের মধ্যেই তাকে এই স্বর্ণবার হস্তান্তর করে। এই কাজে সে ২০ হাজার টাকা পেত বলে জানায়। আটক সোনার ওজন ২ কেজি ৩২০ গ্রাম যার বাজার মূল্য ১ কোটি ১৬ লাখ টাকা।

আটকৃতদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনের চোরাচালানবিরোধী ধারায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানা গেছে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ